সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সুন্দরগঞ্জে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কাটার অভিযোগ ঃ আটক ২ সুন্দরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ১০ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামীলীগের ৬ প্রতিদ্বন্দ্বী গোবিন্দগঞ্জে ১ ব্যক্তিকে কুপিয়ে হত্যা ২ মহিলা গ্রেফতার ভরতখালী জয় কালী মন্দিরে মনোবাসনা মেলা জমে উঠেছে বিভিন্ন সংকটে জর্জরিত গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গাইবান্ধায় তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টি গোবিন্দগঞ্জে শ্রমিক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন সুন্দরগঞ্জে ঝুঁকিপূর্ণ কাঠের সেতু দশ গ্রামের মানুষের পারাপারের ভরসা ধাপেরহাটে অপহরনের ৩ মাসেও উদ্ধার হয়নি অপহৃতা কলেজ ছাত্রী আশা মনি গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

গাইবান্ধা জেলার বন্যা দুর্গত দুঃস্থ মানুষদের জন্য সরকার রাজনৈতিক দল ও বেসরকারি সংগঠনের ত্রাণ তৎপরতা

গাইবান্ধা জেলার বন্যা দুর্গত দুঃস্থ মানুষদের জন্য সরকার রাজনৈতিক দল ও বেসরকারি সংগঠনের ত্রাণ তৎপরতা

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলার বন্যা দুর্গত এলাকার মানুষদের সহায়তা দিতে সরকারের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল ও বেসরকারি সংগঠন এগিয়ে এসেছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারি ত্রাণ সহায়তা বাবদ এ পর্যন্ত জেলার সাতটি উপজেলার বন্যা দুর্গত এলাকায় ৯শ’ ৫০ মে. টন চাল এবং ১০ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসন থেকে বন্যা দুর্গত পরিবারগুলোর জন্য আরও ১ হাজার মে.টন চাল ও ১০ লাখ টাকা এবং ১০ হাজার কার্টুন শুকনো খাবার ত্রাণ সহায়তা চাওয়া হয়েছে।
এদিকে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপির উদ্যোগে ও পৌর আওয়ামী লীগের সহায়তায় গতকাল শনিবার থেকে গাইবান্ধা শহরে বন্যা কবলিত মানুষের খাদ্য সহায়তা হিসেবে রুটি বিতরণ কর্মসূচি শুরু করেছে। পানিবন্দী লোকদের মধ্যে এ খাদ্য বিতরণ সহায়তা ততদিন পর্যন্ত অব্যাহত থাকবে যতদিন পর্যন্ত তারা বন্যার পানি থেকে মুক্ত হতে না পারছে। এজন্য জেলা পাবলিক লাইব্রেরীতে রুটি তৈরী করার জন্য মহিলা আওয়ামী লীগসহ আওয়ামী লীগের মহিলা কর্মীরা এবং স্বতঃস্ফুর্তভাবে বিভিন্ন এলাকার নারী পুরুষ নির্বিশেষে এই রুটি তৈরীর কাজে সার্বিক সহযোগিতা করছে।
এদিকে গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাডঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের পক্ষ থেকে পৌর এলাকার বন্যা আশ্রয় কেন্দ্রে আশ্রিত পরিবারগুলোর মধ্যে দুবেলা খাদ্য বাবদ তৈরী খাবার খিচুরি ও শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে। এছাড়াও জরুরী ভিত্তিতে ওষুধ, স্যালাইনও সরবরাহ করা হচ্ছে।
অপরদিকে গাইবান্ধা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীরের পক্ষ থেকে জেলা শহরের ডেভিড কো¤পানি পাড়ায় ৩শ’ ২০ জন বন্যার্ত মানুষের মধ্যে চিড়া, মুড়ি, চিনি ও বিস্কুট বিতরণ করেন। গাইবান্ধা জেলা পুলিশের পক্ষ থেকে বন্যা দুর্গত এলাকায় বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করেন পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আব্দুল মান্নান মিয়া। গাইবান্ধা জেলা রোভার স্কাউটসের উদ্যোগে এবং সিভিল সার্জনের সহযোগিতায় গাইবান্ধার বন্যা আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের মধ্যে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন ও জরুরী ওষুধ সরবরাহ কার্যক্রম শুরু করেছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com