রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

সাদুল্লাপুরে টিকা কেন্দ্রগুলোতে ১১ টি মোবাইল টিম

সাদুল্লাপুরে টিকা কেন্দ্রগুলোতে ১১ টি মোবাইল টিম

সাদুল্লাপুর প্রতিনিধিঃ কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচিতে সারাদেশে একই দিনে এক কোটি মানুষকে প্রথম ডোজ টিকাদানের লক্ষ্যে সাদুল্লাপুর উপজেলায় টিকাদান কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাঠে কাজ করেছে ১১টি মোবাইল টিম। একই সঙ্গে শৃঙ্খলা রক্ষায় ৯৯ জন আনসার সদস্যও দায়িত্বে ছিলেন।
গতকাল শনিবার সকাল থেকে সাদুল্লাপুর উপজেলার ৩৩ টি কেন্দ্রে এক যোগে টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসব কেন্দ্রগুলোতে টিকা নিতে মানুষের অনেকটাই আগ্রহ দেখা গেছে।
জানা যায়, করোনার টিকাদানে সর্বোচ্চ সফলতা দেখিয়েছে বাংলাদেশ। লক্ষ্যমাত্রার বাকি থাকা মানুষদেরও এই মাসের মধ্যেই টিকার আওতায় নিয়ে আসার লক্ষ্যে ‘১ দিনে ১ কোটি’ টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে গতকাল শনিবার একযোগে সাদুল্লাপুর উপজেলার ৩৩টি কেন্দ্রে টিকাদান কার্যক্রম চলছিল। কোন নিবন্ধন ছাড়াই প্রথম ডোজের টিকা নেওয়ার সুযোগ পেয়েছে মানুষেরা। ইউনিয়ন পর্যায়ে তিনটি করে কেন্দ্র স্থাপন করা হয়। এসব কেন্দ্রে অতিরিক্ত মোবাইল টিম ও আনসার সদস্যরা নিরলসভাবে কাজ করেছে।
সাদুল্লাপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছা. ফজিলা খাতুন জানান, উপজেলার ৩৩ কেন্দ্রে শৃঙ্খলা রক্ষায় পুরুষ ৬৬ জন ও নারী আনসার সদস্য ৩৩ জনসহ মোট ৯৯ জন সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করে। এছাড়া প্রশিক্ষক নুরন্নবী ও প্রশিক্ষকা মোছাঃ আনজুয়ারা বেগম মাঠপর্যায়ে তদারকি করছিলেন।
সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম ম-ল জানান, প্রথম ডোজের টিকাদান নিশ্চিত করতে ৩৩টি কেন্দ্রে প্রত্যেকটিতে ৫০০ ভ্যাকসিন পাঠানো হয়। তবে কোন কোন কেন্দ্রে আরও বেশি পাঠানো হয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com