মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধায় লাইসেন্সবিহীন ১৭৯ অবৈধ ইটভাটা উচ্ছেদে রুল মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভুমিকা শীর্ষক সভা গাইবান্ধার সাত উপজেলার মাঠে পাকা ধানঃ ক্ষতি আশঙ্কায় কৃষকরা সুন্দরগঞ্জে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কাটার অভিযোগ ঃ আটক ২ সুন্দরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ১০ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামীলীগের ৬ প্রতিদ্বন্দ্বী গোবিন্দগঞ্জে ১ ব্যক্তিকে কুপিয়ে হত্যা ২ মহিলা গ্রেফতার ভরতখালী জয় কালী মন্দিরে মনোবাসনা মেলা জমে উঠেছে বিভিন্ন সংকটে জর্জরিত গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গাইবান্ধায় তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টি গোবিন্দগঞ্জে শ্রমিক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

শ্রীপুরে নদী ভাঙন পরিদর্শনে সাংসদ শামীম

শ্রীপুরে নদী ভাঙন পরিদর্শনে সাংসদ শামীম

সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বিভিন্ন চরের তিস্তার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও জিও টিউব ফেলা কার্যক্রমের উদ্বোধন করেছেন স্থানীয় সাংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। গত মঙ্গলবার বিকালে সাংসদ শামীম নৌকা যোগে ভাঙন কবলিত বিভিন্ন এলাকা ঘুরে ফিরে দেখেন এবং জিও টিউব ফেলা কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী আবু রায়হান, শ্রীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম, কাপাশিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা ও ইউনিয়ন জাতীয় পাটির নেতা মিজানুর রহমান মিলন, নজরুল ইসলাম রাজা, মশিউর রহমান প্রমূখ।
জানা গেছে, গত এক সপ্তাহের ভাঙনে শ্রীপুরসহ উপজেলার তারপুর, বেলকা, হরিপুর, চন্ডিপুর ও কাপাসিয়া ইউনিয়নে দেড়শত পরিবার নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এছাড়া রাস্তা ঘাটসহ প্রায় ২০০ হেক্টর ফসলি জমি নদীতে তলিয়ে গেছে। ভাঙনের মুখে পড়েছে ৫০০ শতাধিক বসতবাড়ি ও হাজারও একর ফসলি জমি।
সাংসদ শামীম জানান, ভাঙন ঠেকানোর জন্য জিও টিউব ফেলা কার্যক্রম অব্যাহত রয়েছে। পাশাপাশি স্থায়ী ভাবে ভাঙন রোধের জন্য নদী সংরক্ষণ বাঁধ নির্মানের পরিকল্পনা করা হচ্ছে। ইতিমধ্যে ভাঙন কবলিত ৩০০ পরিবারকে টিন ও অর্থ প্রদান করা হয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com