মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

গোবিন্দগঞ্জ গাড়ি পার্কিং ও যাত্রী ওঠানামায় যানজট

গোবিন্দগঞ্জ গাড়ি পার্কিং ও যাত্রী ওঠানামায় যানজট

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জ পৌরবাসীর নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে ঢাকা-রংপুর মহাসড়কের তীব্র যানজট। কর্মস্থলে পৌঁছাতে দ্বিগুণেরও বেশি সময় লাগছে। এতে ভোগান্তির পাশাপাশি কর্মঘণ্টা নষ্ট হচ্ছে।
পৌর এলকায় রাস্তা সরু হওয়ায় ঢাকা, রংপুর, দিনাজপুর ও মহিমাগঞ্জ থেকে আসা যানবাহনের চতুমুর্খী চাপে যানজটের সৃষ্টি হচ্ছে। তা ছাড়া সড়কে খানাখন্দ ও জনসচেতনতার অভাবও এর কারণ বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ।
বাসচালক সাইফুল ইসলাম বলেন, থানা মোড় এলাকায় দূরপাল্লার যাত্রীবাহী কোচ কাউন্টারের সামনে গাড়ি পার্কিং, যাত্রী ওঠানামা করা হয়। এ ছাড়া শহরের মাঝখানে সিএনজিচালিত অটো, ইজিবাইক ও অটোরিকশার স্ট্যান্ড রয়েছে। এসব কারণে যানজটের সৃষ্টি হচ্ছে।
ঢাকা-রংপুর মহাসড়ক এবং গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়ক দুটি গোবিন্দগঞ্জ পৌর শহরের মধ্য দিয়ে চলে যাওয়ায় উত্তরের আট জেলার সঙ্গে সড়ক যোগাযোগের ক্ষেত্রে গোবিন্দগঞ্জ প্রবেশদ্বার হিসেবে পরিচিত। উত্তরের রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার সব ধরনের যানবাহন রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে চলাচল করে। এ ছাড়া মধ্যপাড়া, বড়পুকুরিয়া কয়লা খনি এবং হিলি, বুড়িমারী, সোনাহাট, বাংলাবান্ধা স্থলবন্দরের পণ্যবাহী যানবাহন গোবিন্দগঞ্জ শহর হয়ে যাতায়াত করে। এসব এলাকায় মহাসড়কের বেশির ভাগ অংশ দখল করে অটোরিকশা ও রিকশা এলোপাতাড়িভাবে দাঁড় করিয়ে রাখা হয়। ফলে যানজট নৈমিত্যিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মোঃ মঞ্জুরুল ইসলাম বলেন, ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ চৌরাস্তায় সবদিক থেকে যানবাহনের চাপ রয়েছে। ফলে যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com