মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

চার লেন সড়ক নির্মাণ শেষ হতেই ফুটপাত দখল

চার লেন সড়ক নির্মাণ শেষ হতেই ফুটপাত দখল

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় বহুপ্রত্যাশিত চার লেন সড়কের নির্মাণকাজ সম্প্রতি শেষ হয়েছে। সড়কে যানবাহন চলাচলও শুরু হয়েছে। তবে সড়কটি আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি। এর মধ্যেই ব্যস্ততম এলাকায় ফুটপাত দখল হয়ে গেছে। ফুটপাতের ওপর নানা ধরনের দোকানপাট গড়ে উঠেছে। এমনকি সদ্য নির্মিত নর্দমার ওপরেও গড়ে উঠেছে ফলের দোকান। এতে সব সময় যানজট লেগে থাকছে। যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।
গাইবান্ধা সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর সূত্র জানায়, গাইবান্ধা শহরের পূর্ব দিকে বড় মসজিদ মোড় থেকে পশ্চিমে পুলিশ সুপার কার্যালয় পর্যন্ত আড়াই কিলোমিটার চার লেন সড়ক নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়। ২০১৮ সালের ৮ নভেম্বর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। এতে ব্যয় ধরা হয় ১১৭ কোটি টাকা। এর মধ্যে সড়ক নির্মাণে ব্যয় ছয় কোটি টাকা এবং জমি অধিগ্রহণের জন্য ব্যয় ১১১ কোটি টাকা। ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স এই কাজের দায়িত্ব পায়। কাজের সময়সীমা কয়েক দফা বাড়িয়ে গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল।
গতকাল সোমবার দুপুরে সরেজমিন ঘুরে চার লেন সড়কে ফুটপাত দখলের চিত্র দেখা গেছে। ফুটপাতের ওপর ফলের দোকান, ফুচকা, চটপটি ও পুরোনো কাপড়ের দোকান পড়ে উঠেছে। বিশেষত শহরের ব্যস্ততম ডিবি রোডের পূবালী হোটেলের সামনের ফুটপাতে পুরোনো কাপড়ের দোকান, পৌর পার্ক ঘেঁষে চটপটি ও ফুচকার দোকান এবং হকার্স মার্কেটের সামনে সদ্য নির্মিত নর্দমার ওপর ফলের দোকান গড়ে তোলা হয়েছে।
ফুটপাত দখলমুক্ত করতে ব্যবস্থা নেই কেন প্রশ্নে গাইবান্ধা সওজের নির্বাহী প্রকৌশলী মোঃ ফিরোজ আখতার বলেন, ফুটপাত থেকে দোকানপাট উচ্ছেদে জেলা প্রশাসনের কাছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনি সহায়তা চেয়ে আবেদন জানানো হয়েছে। আইনি সহায়তা পেলে অচিরেই অভিযান চালিয়ে ফুটপাত ও নর্দমা থেকে দোকানপাট উচ্ছেদ করা হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com