শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

সুন্দরগঞ্জে জমি জবর দখলের চেষ্টার অভিযোগ

সুন্দরগঞ্জে জমি জবর দখলের চেষ্টার অভিযোগ

সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের সীচা গ্রামে নিজ নামীয় ক্রয়কৃত জমি জবর দখলের অভিযোগ উঠেছে। উপজেলা সহকারি কমিশনার ভূমি বরাবর লিখিত অভিযোগে জানা গেছে, সীচা গ্রামের বিমল চন্দ্র মোদকের ছেলে সুজন কুমার মোদক। দীর্ঘ ৪০ বছর আগে ১৮ শতক জমি ক্রয়সূত্রে ভোগ দখল করে আসছে। বর্তমান রেকর্ড তার নামে সৃজন হয়েছে। এরই একপর্যায় জমির ভূয়া ওয়ারিশ সেজে ওই গ্রামের বলাই চন্দ্র মোদক, সুবল চন্দ্র, ছিদাম চন্দ্র মোদক প্রতিবেশী হাফিজুর রহমানের ছেলে ফরিদুল হককে কবলামূলে দলিল করে দেয়ার চেষ্টা করে। বিষয়টি জানতে পেয়ে তাৎক্ষণিকভাবে সুজন কুমার মোদক উপজেলার সাব-রেজিষ্টারকে একটি লেখিত অভিযোগ দেয়। অভিযোগের ভিত্তিত্বে দলিলটি সম্পাদন করা বন্ধ করে দেন। এ নিয়ে গত বছরের ৩১ ডিসেম্বর চন্ডিপুর ইউনিয়ন গ্রাম আদালতে শালিস সভা অনুষ্ঠিত হয়। সভার সিন্ধান্ত মোতাবেক সুজন কুমার মোদক ওই সম্পত্তি বৈধ মালিক হিসেবে বিবেচিত হয়। এ নিয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফুল মিয়া একটি প্রতিবেদন প্রদান করে। এরই একপর্যায় ফরিদুল হক শালিস সভার সিন্ধান্ত অমান্য করে গত ১১ ফেব্রুয়ারি সুজন কুমার মোদকের চারা রোপন করা জমিতে রাসায়নিক সার ছিটিয়ে জমি জবর দখলের চেষ্টা করে। বিষয়টি নিয়ে এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। সংখ্যালঘু সম্পাদায়ের সুজন কুমার মোদক সুষ্ঠু বিচারের দাবিতে সহকারি কমিশনার ভূমি বরাবর ২০ ফেব্রুয়ারি অভিযোগ দাখিল করে।
সুজন কুমার মোদক জানান, ইউপি সদস্য ফুল মিয়া সরকারের প্রভাবে ফরিদুল হক তার জমিতে সার ছিটিয়ে জমি দখলের চেষ্টা করছে। তারা প্রভাবশালী হওয়ায় আমার প্রতিবাদ করে কোন ফল পাচ্ছিনা।
ইউপি সদস্য ফুল মিয়া সরকার জানান, জমিতে সার ছিটানো বিষয়টি আমি জানি না। বৈধ কাগজপত্রাদি সংগ্রহ পূর্ব পুনরায় শালিস বসার সিন্ধান রয়েছে।
ইউপি চেয়ারম্যান ফুল মিয়া জানান, গ্রাম্য আদালতের শালিস সভার সিন্ধান্ত মোতাবেক জমির প্রকৃতি মালিক সুজন কুমার মোদক। এ সংক্রান্ত একটি প্রতিবেদন তাদেরকে দেয়া হয়েছে।
উপজেলা সহকারি কমিশনার ভূমি মাহমুদ আল হাসান জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে। অতিদ্রুত নোটিশের মাধ্যমে উভয়কে ডেকে গণশুনানি করা হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com