শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন সাদুল্লাপুরের ৪০ গৃহহীন পরিবার

প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন সাদুল্লাপুরের ৪০ গৃহহীন পরিবার

সাদুল্লাপুর প্রতিনিধিঃ ঈদের আগে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন সাদুল্লাপুর উপজেলার ৪০ টি ভূমিহীন-গৃহহীন পরিবার। এসব উপকারভোগিদের জন্য সম্পন্ন করা হচ্ছে দলিল সম্পাদনের কাজ।
গতকাল সাদুল্লাপুর সাব-রেজিস্ট্রার কার্যালয়ে দেখা গেছে ওইসব উপকারভোগি ব্যক্তিদের দলিল সম্পাদন করার চিত্র। এসময় ঘর প্রত্যাশী মানুষগুলোর মধ্যে অনেকটাই আনন্দভাব লক্ষ্য করা গেছে।
জানা যায়, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপের ১ম পর্যায়ে ভূমিহীন-গৃহহীনের জন্য জমির মালিকানাসহ ৪০টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর উপহারের এই ঘরগুলো ঈদের আগে হস্তান্তর করা হবে।
আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালভাবে ওইসব ঘর ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে করবেন। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে চাবি হস্তান্তর করবেন তিনি।
এছাড়া তৃতীয় ধাপের ২য় পর্যায়ে আরও ৭০ টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। সেগুলো দেওয়া হবে ঈদের পরে। প্রত্যেকটি ঘরের বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। ঘরগুলো মজবুত ও দীর্ঘস্থায়ী হবে বলে মনে করছেন উপকারভোগি ও সংশ্লিষ্টরা।
এর আগে ওই প্রকল্পের আওতায় সাদুল্লাপুর উপজেলার প্রথম ধাপে ১৭৯ ও দ্বিতীয় ধাপে ২০০ জন ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে।
জামালপুর ইউনিয়নের উপকারভোগিরা কান্দরী বেওয়া ও সুলতান মিয়া বলেন, সরকারি সহায়তায় মাথা গোঁজার ঠাঁই হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপজেলা পরিষদ ও প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা ও তাদের জন্য দোয়া করছি।
সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রোকসানা বেগম জানান, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ভূমিহীনদের জন্য জমি ও ঘর প্রদানের কার্যক্রমটি এটি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া যে প্রত্যয় ছিল সেই স্বপ্ন পুরণ করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপজেলায় ভূমিহীনদের জন্য যে কার্যক্রম চলমান রয়েছে সেটি সরেজমিনে ভূমিহীনদের বাড়ি বাড়ি গিয়ে উপকারভোগি নির্বাচন করা হয়েছে।
সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব বলেন জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশের মানুষ কোন গৃহহীন থাকবে না। তাঁর এই স্বপ্নটি বাস্তায়ন করছেন জননেত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে ঈদের আগে উপজেলার ৪০ টি ভূমিহীন-গৃহহীন মানুষের মাঝে ঘর হস্তান্তর করা হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com