বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা শীতজনিত রোগী বাড়ছে

আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা শীতজনিত রোগী বাড়ছে

স্টাফ রিপোর্টারঃ মাঘের শুরু থেকেই গাইবান্ধায় শীতের তীব্রতা অনেকটা বৃদ্ধি পেয়েছে। গত কয়েকদিন থেকে মেঘ ও কুয়াশায় আচ্ছন্ন হয়ে আছে আকাশ। গতকাল বুধবার সকালে কিছু সময়ের জন্য সূর্যের দেখা মিললেও শীত কমেনি। হাড় কাঁপানো শীত ও কনকনে হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সেইসাথে জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রগুলোতে দীর্ঘ হচ্ছে শীতজনিত রোগে আক্রান্ত শিশু ও বয়স্কদের লাইন।
গাইবান্ধা জেলা হাসপাতাল সুত্রে জানা গেছে, ঠা-ায় নিমোউনিয়া, শ্বাসকষ্ট, ডায়রিয়া ও জ্বরসহ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন ওয়ার্ডে শিশু ও বয়স্করা চিকিৎসা নিচ্ছে। হঠাৎ করে রোগী বেড়ে যাওয়ায় শয্যা সংকটে অনেককেই ওয়ার্ডের মেঝে এবং বারান্দায় চিকিৎসা নিতে দেখা গেছে।
হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স জানান, কয়েকদিন থেকে শীতজনিত রোগীর চাপ বেড়েছে। শীতজনিত নানা জটিলতা নিয়ে কয়েকদিন থেকে ক্রমেই রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এরমধ্যে শিশু রোগীর সংখ্যাই বেশি।
জেলা হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাঃ এস.এম তানভীর রহমান জানান, শীতের এ সময় এধরনের রোগীর সংখ্যা বাড়ে। তবে এ বছর এখন পর্যন্ত শীতজনিত রোগীর সংখ্যা সহনীয় পর্যায়েই রয়েছে। প্রতিদিন রোগী ভর্তি হচ্ছে ২শ থেকে ২শ ২০ জন, যা অন্যান্য সময়ের মতোই। কিন্তু ১শ শয্যার হাসপাতালের জনবল ও অবকাঠামো নিয়ে ২শ শয্যার জেলা হাসপাতালের কার্যক্রম চালাতে হচ্ছে। ফলে শয্যা সংকটের কারণে অনেক রোগীকেই ওয়ার্ডের মেঝেতে ও বারান্দায় চিকিৎসাসেবা দিতে হচ্ছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com