শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

৯০ শ্রমিক-কর্মচারীকে ছাঁটাইয়ের প্রতিবাদ রংপুর চিনিলের ব্যবস্থাপনা পরিচালককে ৪ ঘন্টা অবরুদ্ধ

৯০ শ্রমিক-কর্মচারীকে ছাঁটাইয়ের প্রতিবাদ রংপুর চিনিলের ব্যবস্থাপনা পরিচালককে ৪ ঘন্টা অবরুদ্ধ

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার কৃষিভিত্তিক একমাত্র ভারিশিল্প কারখানা মহিমাগঞ্জের রংপুর চিনিকলের ৯০ জন শ্রমিক-কর্মচারীকে ছাঁটাই করার প্রতিবাদে গতকাল সকাল সোয়া নয়টা থেকে বেলা সোয়া একটা পর্যন্ত চার ঘন্টা ব্যবস্থাপনা পরিচালককে তার অফিসে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন শ্রমিক-কর্মচারীরা।
এ সময় চিনিকলের অন্যান্য বিভাগের উর্ধতন কর্মকর্তারাও আটকে পড়েন সেখানে। খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানার একদল পুলিশ এসে সেখানে অবস্থান নেয়। শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভের তীব্রতা বাড়লে সকাল সাড়ে ১১টায় গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আারও কয়েকজন পুলিশসহ এসে উত্তেজিত শ্রমিকদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেন। পরে দুপুর একটায় গাইবান্ধা জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন টেলিফোনে শ্রমিক নেতাদের সাথে কথা বলে দ্রুত এ সমস্যার সমাধানের আশ^াস দিলে সোয়া একটায় অবরোধ তুলে নেন শ্রমিকরা।
এব্যাপারে রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নূরুল কবির জানিয়েছেন, আখ মাড়াই বন্ধ হওয়ায় কারখানায় কোন কাজ না থাকায় কানামনা ভিত্তিক ৯০ জন শ্রমিককে প্রথম পর্যায়ে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আমি জরুরী কাজে ঢাকায় যাচ্ছি। সেখান থেকে অনুমতি নিয়ে এসে তাদের নিয়োগের জন্য চেষ্টা করবো।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com