বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

হরতালের প্রতিবাদে প্রজন্ম লীগের বিক্ষোভ মিছিলঃ গাইবান্ধায় অর্ধদিবস হরতাল পালন

হরতালের প্রতিবাদে প্রজন্ম লীগের বিক্ষোভ মিছিলঃ গাইবান্ধায় অর্ধদিবস হরতাল পালন

স্টাফ রিপোর্টারঃ ব্যবসায়ী হাসান আলী হত্যাকারীদের গ্রেফতার, বিচারসহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে গতকাল গাইবান্ধায় সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল পালিত হয়। হরতাল চলাকালে জেলা শহরের ডিবি রোডসহ বেশ কয়েক জায়গায় টায়ার জ্বালিয়ে হরতাল সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করে এবং রাস্তায় রাস্তায় পিকেটিং করে। হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ শহরের ১নং রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। হরতাল চলাকালে শহরের কিছু দোকানপাট বন্ধ ছিল। তবে ব্যাংক-বীমা, অফিস-আদালত খোলা ছিল। এছাড়া রিক্সা, অটোবাইক, সিএনজির চলাচল স্বাভাবিক।
পরে ডিবি রোড আসুজ্জামান মার্কেটের সামনে এক সমাবেশে বক্তব্য রাখেন হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ, জেলা বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি মিহির ঘোষ, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মোনা এবং জাহাঙ্গীর কবির তনু, নূর মোহাম্মদ বাবু, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।
এদিকে হরতালের প্রতিবাদ ও প্রহসনের হরতাল প্রত্যাখান করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে সাধারণ সম্পাদক আশিফউজ্জামান শশী’র নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে জেলা শহরের ১নং ট্রাফিক মোড় এলাকায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে তারা গাইবান্ধা প্রেসক্লাবে এক প্রেস বিফ্রিং করে। প্রতিবাদ সমাবেশ ও প্রেস বিফ্রিংয়ে তারা উল্লেখ করেন, ব্যবসায়ী হাসান আলী হত্যা ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে বক্তারা বলেন, একটি কুচক্রি মহল হাসান হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে নানা অপচেষ্টা চালাচ্ছে। এই কুচক্রি মহলটি হরতাল আহবান করে গরীবের পেটে লাথি মেরেছে। এসময় নেতাকর্মীরা অবিলম্বে হাসান হত্যার বিচারের দাবিতে গাইবান্ধার সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হবে বলে তারা আল্টিমেটাম দেন।
প্রজন্ম লীগের পক্ষে প্রেসক্লাবে হরতালের প্রতিবাদে জেলা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল আমিন পাপুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটির কুটির শিল্প বিষয়ক সম্পাদক মেহেদী হাসান বাবু, কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক আহসান হাবিব নাহিদ, জেলা কমিটির সহ-সভাপতি আল ইমরান, যুগ্ম সাধারণ সমম্পাদক শামছুল হক সজিব, মোস্তাফিজুর রহমান পলাশ, সোহেল সরকার, আব্দুল লতিফ, আদিত্য আদনান সোহেল, মেহেরুন্নাহার মালা, এম.এ সাদি পুলক, মোঃ রাখু প্রধান, মনির, মাহি, অনিক প্রমুখ।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com