শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে নতুন ব্রিজ পুরাতন ব্রিজটি ভেঙ্গা ফেলা হয়নি

সুন্দরগঞ্জে নতুন ব্রিজ পুরাতন ব্রিজটি ভেঙ্গা ফেলা হয়নি

স্টাফ রিপোর্টারঃ সুন্দরগঞ্জ পৌরসভার মীরগঞ্জ খালের উপর নতুন একটি ব্রিজ নির্মাণ করা হলেও পুরাতন ব্রিজটি এখনও ভেঙ্গে ফেলা হয়নি। ফলে পুরাতন ওই ব্রিজটির উপর দিয়ে এখনও ঝুঁকিপূর্ণ অবস্থায় যানবাহন ও পথচারীদের চলাচল অব্যাহত রয়েছে। এতে যে কোন সময় মারাত্মক দুর্ঘটনার আশংকা করা হচ্ছে।
জানা গেছে, মীরগঞ্জ খালের উপর ব্রিজটি দীর্ঘদিনের পুরাতন হওয়ায় ইতোমধ্যে দুটি পিলারে ফাঁটল ধরেছে এবং দু’টি পিলার ভেঙ্গে গিয়ে পাটাতন ঝুলে রয়েছে। এছাড়া ব্রিজটির মাঝখানেও কয়েকটি স্থানে ভেঙ্গে গেছে।
এই ব্রিজটি ভেঙ্গে যাওয়ার পরও যানবাহন ও পথচারীদের চলাচল অব্যাহত রয়েছে। ফলে যে কোন সময় মারাত্মক দুর্ঘটনা ঘটার আশংকা করা হচ্ছে। অথচ এই ঝুঁকিপূর্ণ ব্রিজটি কর্তৃপক্ষ ভেঙ্গে ফেলার কোন উদ্যোগ নিচ্ছে না।
উল্লেখ্য, এই ব্রিজটির বেহাল অবস্থা হওয়ায় এলজিইডির অর্থায়নে পাশেই একটি নতুন ব্রিজ নির্মাণ করা হয়েছে। সে ব্রিজটি দিয়েও ইতোমধ্যে যানবাহন ও পথচারী চলাচল শুরু হয়েছে। তা সত্বেও ঝুঁকিপূর্ণ পুরাতন এই ব্রিজটি ভেঙ্গে ফেলা হচ্ছে না। এব্যাপারে সুন্দরগঞ্জ পৌরসভা সুত্রে জানা গেছে, পুরাতন ব্রিজটি এখন ঝুকিপূর্ণ। এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। আরও জানা যায়, পুরাতন এই ব্রিজের জায়গাটি নিয়ে সুন্দরগঞ্জ পৌরসভা ও গাইবান্ধা জেলা পরিষদের মধ্যে দ্বন্দ্ব থাকায় ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও ব্রিজটি ভেঙ্গে ফেলার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণ বিলম্বিত হচ্ছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com