বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

সাদুল্লাপুরে ভোটযুদ্ধে ৫৮ চেয়ারম্যানসহ ৬১৮ প্রার্থী মাঠে

সাদুল্লাপুরে ভোটযুদ্ধে ৫৮ চেয়ারম্যানসহ ৬১৮ প্রার্থী মাঠে

সাদুল্লাপুর প্রতিনিধিঃ ইউনিয়ন পরিষদ (ইউপি) সাধারণ নির্বাচনে ষষ্ঠ ধাপে সাদুল্লাপুর উপজেলার ৮ ইউনিয়নে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৮, মহিলা সংরক্ষিত ১৫০ ও সাধারণ সদস্য পদে ৪১০ জনসহ মোট ৬১৮ জন প্রার্থী তাদের প্রতীক নিয়ে ভোটের মাঠে লড়ছেন।
গতকাল রোববার দুপুরে সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
জানা যায়, উপজেলার রসুলপুর, নলডাঙ্গা, দামোদরপুর, ফরিদপুর, ধাপেরহাট, ভাতগ্রাম, ইদিলপুর ও খোর্দ্দ কোমরপুর ইউনিয়নে আগামী ৩১ জানুয়ারি ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত শুক্রবার প্রতীক বরাদ্দ নিয়ে ওইসব ইউনিয়ন থেকে রাজনৈতিকভাবে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ৮ জন, জাতীয় পার্টির ৫ জন, জাকের পার্টির ২ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ২ জন, জাসদের ১ জন ও স্বতন্ত্র হিসেবে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এছাড়া মহিলা সংরক্ষিত ১৫০ ও সাধারণ সদস্য পদে ৪১০ জন প্রার্থী ভোট প্রার্থনায় মাঠ চষে বেড়াচ্ছেন।
এর আগে তফসিল অনুয়ায়ী মনোনয়নপত্র দাখিলের শেষদিন ৩ জানুয়ারি পর্যন্ত চেয়ারম্যানে পদে ৭৩ জন, মহিলা সংরক্ষিত পদে ১৫১ জন ও সাধারণ সদস্য পদে ৪২৩ জনসহ মোট ৬৪৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করলে তা যাছাই-বাছাইয়ে বাতিল ও প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছে ২৯ জন। এখন ভোটযুদ্ধে মোট ৬১৮ জন প্রর্থী তাদের প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করেছে।
উপজেলার ৮ ইউনিয়নে মোট ভোটকেন্দ্র ৭৯টি ও ৫৭১টি ভোটকক্ষে ১ লাখ ৭১ হাজার ৫৭২ জন ভোটারের মধ্যে পুরুষ ৮৫ হাজার ৪১ জন ও নারী ৮৬ হাজার ৫৩১ জন তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন।
সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা লুৎফর রহমান এসব তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলার সবকটি ইউনিয়নে আগামী ৩১ জানুয়ারি ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল ধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com