বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

সাদুল্লাপুরে গৃহহীন-ভূমিহীনদের ঘর পরিদর্শনে জেলা প্রশাসক

সাদুল্লাপুরে গৃহহীন-ভূমিহীনদের ঘর পরিদর্শনে জেলা প্রশাসক

সাদুল্লাপুর প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপের ২ম পর্যায়ে আরও ৭০ টি ঘর পাবেন গৃহহীন-ভূমিহীন পরিবার। ইতোমধ্যে এসব ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।
গত বৃহস্পতিবার উপজেলার রসুলপুর ইউনিয়নে নির্মাণাধীন ওইসব ঘর পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ অলিউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ রোকসানা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাইফুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেজাউল করিম ও ইউপি চেয়াম্যান রবিউল ইসলাম প্রমুখ।
জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুয়ারী ভূমিহহীন ও গৃহহীন মানুষদের পুনর্বাসনের লক্ষ্যে সারাদেশের ন্যায় সাদুল্লাপুর উপজেলায় আশ্রয়ণ-২ নামের প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এর আওতায় এই উপজেলায় প্রথম ধাপে ১৭৯, দ্বিতীয় ধাপে ২০০ ও তৃতীয় ধাপের ১ম পর্যায়ে ৪০ জনসহ মোট ৪১৯ টি ঘর সুবিধাভোগিদের প্রদান করা হয়। এই ঘরগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালভাবে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করেন।
বর্তমানে তৃতীয় ধাপের ২য় পর্যায়ে আরও ৭০ টি ঘর নির্মাণাধীন রয়েছে। প্রত্যেকটি ঘরের বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। ঘরগুলো মজবুত ও দীর্ঘস্থায়ী হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ রোকসানা বেগম জানান, নির্মাণাধীন ঘরগুলো নির্মাণের শেষ পর্যন্ত যাতে করে কোন সমস্যার সৃষ্টি না হয়, এ লক্ষ্যে মাঠে কাজ করা হচ্ছে। একই সঙ্গে প্রকৃত সুবিধাভোগি নির্বাচনে চেষ্টা চালানো হচ্ছে

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com