বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

সদর হাসপাতালে অক্সিজেন সিস্টেম চালুর দাবিতে মানববন্ধন

সদর হাসপাতালে অক্সিজেন সিস্টেম চালুর দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলা সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু, আইসিইউ ও আরটি-পিসিআর ল্যাব স্থাপনসহ মাতৃসদনে গাইনি ডাক্তার নিয়োগ করার দাবিতে জেলা সিভিল সার্জন অফিস চত্বরে গতকাল শনিবার মানববন্ধনের কর্মসূচী পালন করা হয়। গাইবান্ধা নাগরিক মঞ্চ এই মানববন্ধনের আয়োজন করে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নাগরিক মঞ্চের সদস্য সচিব অ্যাডঃ সিরাজুল ইসলাম বাবুসহ বিভিন্ন সংগঠনের পক্ষে ওয়াজিউর রহমান রাফেল, মিহির ঘোষ, গোলাম মারুফ মনা, জিএম চৌধুরী মিঠু, নূর মোহাম্মদ বাবু, নিলুফার ইয়াসমিন শিল্পী, মঞ্জুর রহমান মিঠু, মোস্তফা মনিরুজ্জামান প্রমুখ।
বক্তারা বলেন, গাইবান্ধা জেলা সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম সেটআপ করা আছে। কিন্তু পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ না থাকায় ও হাইফ্লো ন্যাজাল কেন্যুলার অভাবে যে কোনো সময় বড় ধরণের বিপর্যয় ঘটার আশংকা রয়েছে। হাসপাতালে অব্যবস্থাপনার কারণে চিকিৎসা সেবা ভেঙে পড়েছে। এছাড়া এক বছরের বেশি সময় ধরে গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্র (মাতৃসদন) গাইনি চিকিৎসক না থাকায় দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারের গর্ভবতী মহিলাদের ডেলিভারি সংকট চরম আকার ধারণ করেছে। অবিলম্বে এসব সংকট ও সমস্যা সমাধানে জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানান বক্তারা।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com