শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

সংযোগ সড়ক অবৈধ দখলে সুন্দরগঞ্জে নবনির্মিত ব্রিজ খুলে দিতে পারছেনা কতৃপক্ষ

সংযোগ সড়ক অবৈধ দখলে সুন্দরগঞ্জে নবনির্মিত ব্রিজ খুলে দিতে পারছেনা কতৃপক্ষ

Exif_JPEG_420

সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ সুন্দরগঞ্জে নবনির্মিত ব্রিজের সংযোগ সড়ক অবৈধ দখলে থাকায় জনসাধারণের চলাচলের জন্য খুলে দিতে পারছেনা কতৃপক্ষ। ফলে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বিকল্প কোন রাস্তা না থাকায় পুরনো ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়েই প্রতিদিন শতশত ভারী যানবাহন, অটো রিকশা, কোমলমতি শিক্ষার্থীসহ হাজারো মানুষ চলাচল করতে বাধ্য হচ্ছেন। ঝুঁকিপূর্ণ এ ব্রিজে ভারী যানবাহন উঠলেই কেঁপে উঠছে। যানজট হয়েছে নিত্যদিনের সঙ্গী। রয়েছে দুর্ঘটনার আশঙ্কা।
জানা গেছে, পৌরশহরের প্রাণকেন্দ্রে সুন্দরগঞ্জ-রংপুর আঞ্চলিক সড়কের মীরগঞ্জ খালের উপর ৩ কোটি ৫ লাখ ৯৩ হাজার ২৮৮ টাকা ব্যয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হোসাইন এন্টারপ্রাইজ’ গত ছয় মাস পূর্বে মূল ব্রিজ নির্মাণ কাজ সমাপ্ত করেন। এলজিইডি,পীরগাছা ব্রিজ নির্মাণ কাজ তত্ত্বাবধান করেন।
নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রকল্প (নবিদেপ)’র রংপুরের উপ-প্রকল্প পরিচালক মাহমুদ জামান ও আবাসিক প্রকৌশলী বিজয় কুমার দাস জানান, ব্রিজের পশ্চিমাংশের সংযোগ সড়কে কয়েকটি দোকানঘর ও স্থাপনা থাকায় সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষ করা যাচ্ছে না। এ কারণে নবনির্মিত ব্রিজ জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা যাচ্ছেনা। বিষয়টি আমরা সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও সহকারি কমিশনার (ভূমি) কে জানিয়েছি। আশা করি প্রশাসনের হস্তক্ষেপে অতি দ্রুত সময়ে সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষে ব্রিজটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিতে পারব। পীরগাছা উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম জানান,অবৈধ দখলে থাকা সংযোগ সড়ক উদ্ধারে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com