বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

রংপুর চিনিকলের বিরোধপূর্ণ জমি নিয়ে আবারো মারামারি

রংপুর চিনিকলের বিরোধপূর্ণ জমি নিয়ে আবারো মারামারি

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জে স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে রংপুর চিনিকলের বিরোধপূর্ণ জমিতে হালচাষ করতে গেলে চিনিকল শ্রমিক ও সাঁওতালদের মাঝে মারামারির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে।
জানা গেছে, স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে রংপুর চিনিকলের শ্রমিকরা ট্রাক্টর নিয়ে সাহেবগঞ্জ ইক্ষুখামারের জমি চাষ করতে যান। এসময় সাঁওতালরা নিজেদের বাপ-দাদার জমি দাবী করে জমি চাষে বাধা প্রদান করলে চিনিকলের শ্রমিকরা সাঁওতালদের মারপিট করে। এতে তাদের ৩জন আহত হন। সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভূমি পূনরুদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডাঃ ফিলিমন বাস্কে অভিযোগ করে বলেন, স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে উভয়কে ডেকে বলা হয়েছে যেহেতু জমিগুলো নিয়ে বিরোধ চলছে সেহেতু বিরোধ নিস্পত্তি না হওয়া পর্যন্ত কেউ উক্ত জমিতে যেতে পারবেন না। চিনিকল কর্তৃপক্ষ প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বার বার জমি চাষাবাদের চেষ্টা করছে। গতকাল বুধবার বিরোধপূর্ণ জমিতে আবারো চাষ করতে গেলে শ্রমিকরা তাদের লোকজনদের মারপিট করে। এতে চুনু, সবুজ মিয়া ও জাকারিয়া ইসলাম নামের ৩জন আহত হন।
এদিকে, চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল অভিযোগ অস্বীকার করে বলেন, ৩টি ট্রাক্টর নিয়ে সাহেবগঞ্জ ইক্ষুখামারের জমি চাষ করা হচ্ছিল। এসময় হঠাৎ করে সাঁওতালদের কিছু লোক এসে ট্রাক্টর চালকদের মারপিট করে। এসময় তাদের মারপিটে ট্রাক্টরের দুই চালক পালিয়ে যান। আহত হন নুরুল ইসলাম নামের এক চালক। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মারপিটের বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) একেএম মেহেদী হাসান বলেন, চিনিকল কর্তৃপক্ষ ও সাঁওতালরা উভয়পক্ষই তার কাছে মারপিটের অভিযোগ করছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয়কে বুঝিয়ে জমি থেকে ট্রাক্টর তুলে দেন। সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com