শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

মাহমুুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

মাহমুুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টারঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পরিবারের বিরুদ্ধে কটূক্তি ও অবজ্ঞা মামলায় গাইবান্ধায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল সোমবার গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মেহেদী হাসান এ নির্দেশ দেন।
২০১৭ সালে ১১ ডিসেম্বর গাইবান্ধার আমলী আদালতে মাহমুদুর রহমানকে আসামী করে মামলাটি করেন জেলা যুবলীগের সভাপতি সরদার মোঃ শাহীদ হাসান লোটন। মামলা নং ৫০০/১৭। বাদির আইনজীবী অ্যাডভোকেট নিরঞ্জন কুমার ঘোষ জানান, দীর্ঘদিন আদালতে হাজিরা না দেয়ায় আদালত মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
প্রসঙ্গত ওই বছরের ১ ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে গণ মাধ্যমের ভূমিকা শীর্ষক এক সেমিনারে অংশ নেন মাহমুদুর রহমান। তিনি আলোচনাকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নাতনি যুক্তরাজ্যের এমপি টিউলিপ সিদ্দিকী ও তার পরিবার নিয়ে মিথ্যাচার করেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনি বলে আখ্যায়িত করেছেন।
শুধু তাই নয়, তিনি গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানিয়ে বলেন, দখলদার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লড়াই করে উৎখাতের মাধ্যমে গণতন্ত্র উদ্ধার করতে হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com