শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

বেলকা স্বাস্থ্য কেন্দ্রের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বেলকা স্বাস্থ্য কেন্দ্রের অবৈধ স্থাপনা উচ্ছেদ

সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের জায়গায় অবৈধভাবে গড়ে স্থাপনা উচ্ছেদ ও দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। গাইবান্ধা জেলা প্রশাসক মোঃ অলিউর রহমানের নিদের্শনায় উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফের নেতৃত্বে গত বুধবার দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট সমুহ উচ্ছেদ ও দখলমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মাহমুদ আল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবুল ফাত্তাহ্সহ পুলিশ কর্মকর্তা।
জানা গেছে, দীর্ঘ এক যুগধরে স্বাস্থ্য কেন্দ্রের জায়গা অবৈধভাবে দখল করে দোকানপাট নিমার্ণ করে ব্যবসা চালিয়ে আসছিল স্থানীয়। এছাড়া স্বাস্থ্য কেন্দ্রের ভিতরে গাছের গুড়ি ও ট্যাক্টর গাড়ি পার্কিং করে রাখা হত। সে কারণে দীর্ঘদিন থেকে চিকিৎসা সেবা মারাত্মকভাবে ব্যাহত হয়ে আসছিল।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, দীর্ঘদিন থেকে বেলকা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের জায়গায় স্থানীয়রা দোকানপাট নিমার্ণ করে ব্যবসা চালিয়ে আসছিল। বহুবার দোকানপাট সরানোর জন্য তাগাদা দেয়া হলেও তারা দোকানপাট সরিয়ে নেয়নি। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ে জানানো হলে, কর্তৃপক্ষের নির্দেশে গত বুধবার অবৈধ স্থাপনা উচ্ছদ ও দখলমুক্ত করে উপজেলা প্রশাসন।
উপজেলা নিবার্হী অফিসার জানান, স্বাস্থ্য কেন্দ্রের জমিতে অবৈধভাবে জমি মালিক ও স্থানীয়রা ব্যবসা প্রতিষ্ঠান নিমার্ণ করে ব্যবসা চালিয়ে আসছিল। গত বুধবার জেলা প্রশাসকের নির্দেশে অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট সমুহ উচ্ছেদ ও দখলমুক্ত করা হয়।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com