শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

বন্যা নিয়ন্ত্রন বাঁধ হুমকির মুখেঃ খোলাহাটিতে ঘাঘট নদী থেকে অবৈধভাবে মাটি কাটা হচ্ছে

বন্যা নিয়ন্ত্রন বাঁধ হুমকির মুখেঃ খোলাহাটিতে ঘাঘট নদী থেকে অবৈধভাবে মাটি কাটা হচ্ছে

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের রেলওয়ে ভেড়ামারা ব্রীজের পূর্ব পাশে ঘাঘট নদীর পাড়ে শশ্মানঘাট এলাকায় সরকারি খাস জমিতে প্রায় এক মাস ধরে অবৈধভাবে মাটি কাটার মহোৎসব চলছে। প্রতিদিন ১০ থেকে ১২টি ট্রাক্টরে ভরে সারাদিন ধরে মাটি কেটে ইটভাটাসহ বিভিন্ন স্থানে ব্যবসার উদ্দেশ্যে তা নিয়ে যাওয়া হচ্ছে। স্থানীয় প্রভাবশালী মোস্তাফিজুর রহমান ও চান মিয়া প্রকাশ্যে এভাবে মাটি কেটে নিয়ে গেলেও স্থানীয় জনপ্রতিনিধিরা কোন ভুমিকা রাখছেন না।
অভিযোগ রয়েছে, জনপ্রতিনিধিদের ম্যানেজ করে এইসব মাটি কেটে অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে। এতে করে মাটি ব্যবসায়িরা লক্ষ লক্ষ টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছে। অপরদিকে এভাবে মাটি কেটে নিয়ে যাওয়ায় নদীর পাড় ও শশ্মানের ঘাটের মারাত্মক ক্ষতি হচ্ছে। এরপর প্রভাবশালী মাটি ব্যবসায়িদের কেউ বাধা দিতে সাহস পাচ্ছে না। এভাবে মাটি কাটার ফলে পার্শ্ববর্তী বন্যা নিয়ন্ত্রন বাঁধ, শশ্মানঘাট ও নদীর পাড় হুমকির মুখে পড়েছে। শুধু তাই নয়, ট্রাক্টরের চলাচলের কারণে বন্যা নিয়ন্ত্রন বাঁধটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। ধুলায় ধুষরিত হওয়ায় পথচারিরা চলাচল করতে পারছে না।
এব্যাপারে গাইবান্ধা সদর উপজেলা ভুমি কর্মকর্তা (এসি ল্যান্ড) রেজাউল করিম জানান, গতকাল শনিবার বিকেলে খবর পেয়েছি এবং দ্রুত মাটি কাটা বন্ধের ব্যবস্থা নিচ্ছি।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com