শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে ৩টি উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুৎ কার্যক্রমের উদ্বোধন

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে ৩টি উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুৎ কার্যক্রমের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে গতকাল গাইবান্ধার ফুলছড়ি, পলাশবাড়ি ও সদর উপজেলাসহ দেশের ২৩টি উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির শতভাগ বিদ্যুৎ কার্যক্রম ও ৭টি বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন। একই সময়ে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন সুইচ টিপে গাইবান্ধা জেলার ৩টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের ফলোক উন্মোচন করেন।
এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলার পুলিশ সুপার, সিভিল সার্জন, রাজনৈতিক নেতৃবৃন্দ, ৭টি উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌরসভার মেয়র, গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, পেশা ভিত্তিক উপকারভোগী, মহিলা উদ্যোক্তা, প্রতিবন্ধী, কৃষক, তাঁতী, ইমাম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, পুরোহিতরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধা পল্লীবিদ্যুৎ সমিতির আওতাধীন পলাশবাড়ি উপজেলার শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে ১৪৯টি গ্রামে ২৩ হাজার ৩শ’ ৬১টি বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এজন্য ১০ এমভিএ ক্ষমতা সম্পন্ন একটি উপকেন্দ্র এবং ৬শ’ ৭৯ কিলোমিটার বিদ্যুৎ সরবরাহ লাইন স্থাপন করা হয়েছে। এজন্য ব্যয় বরাদ্দ হয়েছে মোট ৮৮ কোটি ২৭ লাখ টাকা। গাইবান্ধা সদর উপজেলায় ১৪৩টি গ্রামে ৭৯ হাজার ৪শ’ ৮২ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে এবং এজন্য ২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন দু’টি উপকেন্দ্র নির্মাণ এবং ৮শ’ ৮৪ কিলোমিটার বিদ্যুৎ সরবরাহ লাইন স্থাপন করা হয়েছে। এজন্য ব্যয় বরাদ্দ হয়েছে মোট ১শ’ ১৪ কোটি ৫০ লাখ টাকা। এছাড়া ফুলছড়ি উপজেলায় ৪৭টি গ্রামে ১৯ হাজার ৪শ’ ৮৯টি বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে এবং ৩শ’ ৬৮ কিলোমিটার বিদ্যুৎ সরবরাহ লাইন স্থাপন করা হয়েছে। এজন্য ব্যয় বরাদ্দ হয়েছে মোট ৪৭ কোটি ৮৪ লাখ টাকা।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com