শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর উপহার স্বপ্ননীড় গোবিন্দগঞ্জে ঘর পাচ্ছে ১২০টি পরিবার

প্রধানমন্ত্রীর উপহার স্বপ্ননীড় গোবিন্দগঞ্জে ঘর পাচ্ছে ১২০টি পরিবার

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জ উপজেলায় ১২০টি ভুমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বপ্ননীড়। উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মনের তত্ত্বাবধানে একযোগে উপজেলার বিভিন্ন স্থানে ১২০টি বাড়ির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। প্রতিটি ভুমিহীন ও গৃহহীন পরিবারের জন্য থাকছে দুই কক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত রঙিন টিনের দোচালা ও সেমিপাকা ঘর।
সম্প্রতি রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের নাসিরাবাদ ও কাটাবাড়ি ইউনিয়নের দুধিয়া গ্রামে নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন এবং উপকার ভোগীদের সাথে কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন, সহকারী কমিশনার (ভুমি) নাজির হোসেন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোঃ মাসুদ রানা বলেন, মুজিব শতবর্ষে ভুমিহীন-গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে ঘর নির্মাণ করা হচ্ছে। গোবিন্দগঞ্জ উপজেলাতেও ১২০টি ভুমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসনের জন্য ১২০টি ঘর নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। পরবর্তীতে এসব পরিবারকে ঘর প্রদানের পাশাপাশি আয়-রোজগারের জন্যও ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
এব্যাপারে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন বলেন, উপজেলার জন প্রতিনিধি, ভুমি ও প্রকল্প অফিসের সমন্বয়ে এই আশ্রয়ণ প্রকল্পে স্থান নির্বাচন করা হয় এবং উপজেলার ভুমিহীন ও গৃহহীনদের আবেদনের প্রেক্ষিতে তাদের মাঝে এ ঘর বরাদ্দ দেয়া হবে। ইতোমধ্যে তাদের তালিকা প্রায় সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী আগামী ২৩ তারিখে বাড়ির চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। এর পর পরই এই উপজেলার সুবিধাভোগীদের মাঝে বাড়ির চাবি হস্তান্তর করা হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com