বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে ভ্রম্যমান আদালতে অভিযানে ৩ মাসের কারাদন্ড

গোবিন্দগঞ্জে ভ্রম্যমান আদালতে অভিযানে ৩ মাসের কারাদন্ড

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ গোবিন্দগঞ্জের করতোয়া নদী থেকে বালু উত্তোলন স্থান গুলিতে উপজেলা প্রশাসনের অভিযানে বালু উত্তোলন বন্ধ রয়েছে। অভিযান চলাকালে জসিম মিয়া নামে এক বালু উত্তোলনকারীর জেল জরিমানা করা হয়েছে।
জানা গেছে, উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত করতোয়া নদীর বিভিন্ন স্থানে কতিপয় ব্যক্তি অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করলে তখন বালু উত্তোলন বন্ধ হয়ে যায়। আবার গোপনে রাতের আঁধারে বালুও তোলা হয়। এরই ধারাবাহিকতায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনার সময় গত সোমবার বিকেলে উপজেলার হাওয়াখানা এলাকার করতোয়া নদী থেকে বালু উত্তোলনের সময় গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফ হোসেন জসিম মিয়া নামের একজনকে হাতে-নাতে আটক করেন। সে উপজেলার ভাগদরিয়া গ্রামের ওয়াহেদুল ইসলামের পুত্র। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফ হোসেন বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় জসিম মিয়ার তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। সেই সাথে দন্ডিত অর্থ প্রদানে ব্যার্থ হলে তাকে আরো ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়।
গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফ হোসেন বলেন, প্রশাসনিক তৎপরাতায় উপজেলার সব স্থানে বালু উত্তোলন বন্ধ রয়েছে। তার পরেও যদি কেউ অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিপনন কাজে জড়িত থাকলে সরকারি নির্দেশনা মেনে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com