শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে নিয়ম নীতির তোয়াক্কা না করে সরকারি রাস্তার গাছ কর্তন সাঘাটায় ক্যামেরার জন্য বন্ধুকে হত্যা সেফটি ট্যংক থেকে লাশ উদ্ধার বন্ধু গ্রেফতার গোবিন্দগঞ্জে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যাত্রীদের দুর্ভোগ পলাশবাড়ীতে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত ব্রীজ রোড থেকে রেলের চোরাই লোহা বিক্রির সময় আটক ৩ কারাগারে নারী হাজতিকে নির্যাতন প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি গোবিন্দগঞ্জে ইজিবাইক চালক দুলা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি সুন্দরগঞ্জে আগুনে পুড়ল ২০ লাখ টাকার সম্পদ হলফনামায় তথ্য গোপন করায় ৪ জনের মনোনয়ন বাতিল কারাগারে অনৈতিক কর্মকান্ড দেখে ফেলায় নির্যাতন

গোবিন্দগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি অর্ধ শতাধিক গ্রাম প্লাবিত

গোবিন্দগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি অর্ধ শতাধিক গ্রাম প্লাবিত

গোবিন্দগঞ্জ থেকে টুকু প্রধানঃ গোবিন্দগঞ্জে উজান থেকে নেমে আসা ঢল আর গত কয়েকদিনের বর্ষনে করতোয়া নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এতে করে করতোয়া নদীর পানি উপচে পৌরসভাসহ নদী তীরবর্তী ১০টি ইউনিয়নের অর্ধ-শতাধিক গ্রামের বাড়ি-ঘর, রাস্তা-ঘাট ও ফসলের ক্ষেত প্লাবিত হয়েছে। এদিকে, গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বর বন্যার পানিতে প্লাবিত হয়েছে এবং গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের উপর দিয়ে কাইয়াগঞ্জ এলাকায় পানি প্রবাহিত হওয়ায় ওই সড়কে যানচলাচল ব্য্াহত হচ্ছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত করতোয়া নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, গতকাল মঙ্গলবার দুপুর পর্যন্ত করতোয়া নদীর পানি কাটাখালী পয়েন্টে বিপদসীমার ৭৯ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে উপজেলার নদী তীরবর্তী রাখালবুরুজ, নাকাই, হরিরামপুর, মহিমাগঞ্জ, ফুলবাড়ি, দরবস্ত, শালমারা, কাটাবাড়ি ও সাপমারা ইউনিয়ন এবং পৌরসভার কিছু অংশসহ অর্ধশতাধিক গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে প্রায় ১ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। উপজেলা পরিষদের পশ্চিম পার্শ্বে বিআরডিবি, জনস্বাস্থ্য প্রকৌশল অফিস, প্রাণিসম্পদ অফিস, পল্লী উন্নয়ন অফিস ও একটি আবাসিক কোয়ার্টারসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বর বন্যার পানিতে প্লাবিত হয়েছে। বন্যা দুর্গত এলাকার বাড়িঘর, ফসলী জমি ও পুকুর পানিতে তলিয়ে গেছে।
উপজেলা কৃষি অফিসার খালেদুর রহমান জানান, এ পর্যন্ত বন্যার পানিতে ৮শ’৫০ হেক্টর আমন, ৪০ হেক্টর শাক-সবজি ও ১০ হেক্টর মাস কলাই ক্ষতিগ্রস্থ হয়েছে।
উপজেলা মৎস্য অফিসার ইমরান হোসেন চৌধুরী জানান, বন্যার পানিতে ১০ হেক্টর পুকুর ও জলাশয় তলিয়ে গিয়ে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
এদিকে, বন্যার পানিতে তলিয়ে যাওয়া প্রায় ৫০/৬০ টি পরিবার তাদের গরু, ছাগল, হাঁস, মুরগি ও আসবাবপত্র নিয়ে গোলাপবাগ মাদ্রাসা, কুঠিবাড়ি প্রাথমিক বিদ্যালয় ও মহিলা কলেজে আশ্রয় গ্রহণ করেছে।
গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন জানান, বন্যার্ত মানুষের সহায়তার জন্য সরকারী ভাবে ৫ মেঃ টন চাল বরাদ্দ পাওয়া গেছে এবং বন্যা দূর্গত পরিবারের মাঝে তা বিতরণ করা হচ্ছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com