মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
বর্ষসেরা প্রতিবেদকে সম্মাননা পেলেন জাকির সুন্দরগঞ্জে চিকিৎসা সহায়তার চেক বিতরণ গাইবান্ধায় ১০০ কোটি টাকার শুকনো মরিচ বিক্রির সম্ভাবনা গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন গাইবান্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত গাইান্ধায় টুল-পিঁড়িতে বসে চুল-দাড়ি কাটা হারিয়ে যেতে বসেছে সাদুল্লাপুরের আঞ্চলিক মহাসড়ক চার কিলোমিটারে ২২ বাঁক, সড়ক যেন মরণফাঁদ গাইবান্ধায় ৩ হাজার ৩০৭ হেক্টর জমিতে গমের আবাদ আউয়াল হত্যাকান্ড ৩ দিনে পার হলেও আসামি গ্রেপ্তার হয়নি গাইবান্ধায় পুরুষের পাশাপাশি কৃষিতে জমিতে কাজ করছে নারী শ্রমিকরা

গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টারঃ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২০ জুন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উপলক্ষে গতকাল গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় কক্ষে জেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় ও প্রেসবিফ্রিং অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রাফিউল আলম, ভুমি অধিগ্রহণ কর্মকর্তা আবু সাঈদ, এনডিসি মোঃ সাদিকুর রহমান, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
জেলা প্রশাসন আয়োজিত এই প্রেসবিফ্রিংয়ে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, আশ্রয়ন প্রকল্পের আওতায় অসহায় ভুমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১শ’ ৮৯টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ন প্রকল্পের আওতায় ৫৩ হাজার ৩শ’ ৫৪টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২০ জুন ভুমিহীন এবং গ্রহহীনদের মধ্যে আনুষ্ঠানিকভাবে গৃহ ও জমির দলিল হস্তান্তর করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে গাইবান্ধা জেলায় ১ হাজার ৪শ’ ৩০টি পরিবারের মধ্যে গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে সদরে ২০০টি, সুন্দরগঞ্জে ২০০টি, গোবিন্দগঞ্জে ৩৫০টি, সাদুল্যাপুরে ২০০টি, ফুলছড়িতে ৩৬০টি, সাঘাটায় ৮০টি ও পলাশবাড়ী উপজেলায় ৪০টি। আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন ছিন্নমুল অসহায় মানুষের জন্য নির্মিত এ জেলার মোট ৫৩ হাজার ৩৪০টি গৃহ ও জমি প্রদান কার্যক্রমের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেক উপজেলা প্রান্তে উপজেলা নির্বাহী অফিসারদের নেতৃত্বে সকল উপকারভোগী, জনপ্রতিনিধি এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন। গাইবান্ধা সদর উপজেলা প্রান্তে জেলা শিল্পকলা একাডেমিতে সকাল সাড়ে ৯টায় জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রাফিউল আলম, উপকারভোগীরা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুধীজন ও সরকারি কর্মকর্তারা বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে সংযুক্ত হবেন। উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে নির্মিত ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরের কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফোল্ডার সুবিধাভোগীদের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com