শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন

গাইবান্ধায় শতকণ্ঠে বিদ্রোহী কবিতা আবৃত্তি

গাইবান্ধায় শতকণ্ঠে বিদ্রোহী কবিতা আবৃত্তি

স্টাফ রিপোর্টারঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিদ্রোহী কবিতার শতবর্ষ পূর্তি উপলক্ষে গাইবান্ধায় অনুষ্ঠিত হল গান, আবৃত্তি ও আলোচনা অনুষ্ঠান ‘শতকণ্ঠে বিদ্রোহী’। গতকাল শনিবার সকালে স্থানীয় পৌর পার্কের শহীদ মিনার চত্ত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।
‘উজ্জিবিত হোক তারুণ্য শক্তি নজরুল আদর্শে’ স্লোগানকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে নজরুল চর্চা কেন্দ্র গাইবান্ধা। এতে কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা শতকণ্ঠে আবৃত্তিতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।
নজরুল চর্চা কেন্দ্রের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অবঃ) মইনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফেরদৌসী জাহান সিদ্দিকা। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু খায়ের, পৌরসভার মেয়র মোঃ মতলুবর রহমান ও জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক ফজলুল হক।
শাহজাদী হাবিবা সুলতানা পলাশ ও জিসানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে সংগঠনের নির্বাহী পরিচালক ও কর্মীরা অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। এরপর মঞ্চে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একশ শিক্ষার্থী বিদ্রোহী কবিতা আবৃত্তি করে। পরে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। নজরুলের জীবন ও কর্মের উপর আলোচনায় অংশ নেন অতিথিরা।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com