শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

গাইবান্ধায় যৌন ও প্রজনন স্বাস্থ্য উন্নয়ন এবং অধিকার প্রতিষ্ঠা কর্মসূচীর জেলা কমিটির সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় যৌন ও প্রজনন স্বাস্থ্য উন্নয়ন এবং অধিকার প্রতিষ্ঠা কর্মসূচীর জেলা কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ ‘যৌন ও প্রজনন স্বাস্থ্য উন্নয়ন এবং অধিকার প্রতিষ্ঠা’ শীর্ষক কর্মসূচীর জেলা কমিটির এক আলোচনা সভা গতকাল গাইবান্ধা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন আ.খ.ম. আখতারুজ্জামানের সভাপতিত্বে এবং কর্মসূচীর সমন্বয়কারি ডাঃ সাইফুন আকতার লানিয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএমএ’র সভাপতি ডাঃ মতিয়ার রহমান, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, আরএমও ডাঃ হারুন অর রশিদ, ডাঃ আবুল কালাম আজাদ মন্ডল, ডাঃ শরিফুল ইসলাম, ডাঃ তাহেরা আকতার মনি প্রমুখ।
সভায় উল্লেখ করা হয় যৌন ও প্রজনন স্বাস্থ্য উন্নয়ন এবং অধিকার প্রতিষ্ঠা নামের কর্মসূচীর সামগ্রিক বাস্তবায়ন, তদারকি ও সমন্বয় সাধনের লক্ষ্যে এই জেলা কমিটি গঠন করা হয়েছে। এই জেলা কমিটি উক্ত কর্মসূচী বাস্তবায়নের পাশাপাশি মাতৃ ও শিশু স্বাস্থ্য সু-রক্ষায় এবং সমস্যা সংকটে কার্যকর ভূমিকা রাখবে। সভায় উল্লেখ করা হয় জাতি সংঘের জনসংখ্য তহবিলের অর্থায়নে এই কর্মসূচীর আওতায় গাইবান্ধাসহ দেশের ১০টি জেলায় ২০২০-২০৩০ সালের মধ্যে যৌন ও প্রজনন স্বাস্থ্য উন্নয়ন এবং অধিকার প্রতিষ্ঠা ছাড়াও শিশু ও মাতৃ মৃত্যু শূন্য পর্যায়ে নামিয়ে আনার ক্ষেত্রে সার্বিক ভূমিকা রাখবে। এছাড়া গাইবান্ধা জেলা ও উপজেলা স্বাস্থ্য কেন্দগুলোতে শিশু ও মাতৃসেবা ইউনিট, মাতৃসেবা ওয়ার্ডের উন্নয়ন, আদর্শ ডেলিভারী ওয়ার্ড গঠন, এ্যাম্বুলেন্স সার্ভিস প্রদানসহ সার্বক্ষনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com