শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

গাইবান্ধার সকল বধ্যভূমি ও গণকবর সংরক্ষণ এবং স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি

গাইবান্ধার সকল বধ্যভূমি ও গণকবর সংরক্ষণ এবং স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সকল বধ্যভূমি ও গণকবর সংরক্ষণ এবং স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবিতে গতকাল মঙ্গলবার গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) সামনে ডিবি রোডে মানববন্ধন করেন জেলার বিশিষ্টজনরা। বধ্যভূমি সংরক্ষণ কমিটি, গাইবান্ধা এই মানববন্ধনের আয়োজন করে।
গাইবান্ধা জেলা শহরের স্টেডিয়াম সংলগ্ন কফিল শাহর গোডাউন বধ্যভূমিতে অন্যকোনো অবকাঠামো নির্মাণের উদ্যোগ বন্ধ করে সেখানে অবিলম্বে স্মৃতিস্তম্ভ ও মুক্তিযুদ্ধ গবেষণাগার নির্মাণসহ একাত্তরে পাকিস্তানীদের নির্যাতন কেন্দ্র, গণকবর সংরক্ষণ এবং জেলার সকল বধ্যভূমি সংরক্ষণের দাবি জানিয়ে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ-লেখক মাজহার-উল-মান্নান, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা ও বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক রাজা, সংস্কৃতিকর্মী জহুরুল কাইয়ুম, সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, রাজনীতিক মিহির ঘোষ, জিয়াউল হক জনি, মোস্তাফিজুর রহমান মুকুল, রোকেয়া বেগম, অ্যাডঃ আশরাফ আলী, মোস্তফা মনিরুজ্জামান, মৃণালকান্তি বর্মন, সমাজকর্মী জাহাঙ্গীর কবীর তনু, বধ্যভূমি সংরক্ষণ কমিটির আহ্বায়ক জি.এম চৌধুরী মিঠু, সদস্য সচিব জি.এস আলমগীর, শহীদ পরিবারের সন্তান রামকৃষ্ণ, প্রবীর চক্রবর্তী প্রমুখ।
মানববন্ধনে জেলার বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ বিশিষ্টজনরা অংশ নেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com