শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

আজ মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল

আজ মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল

স্টাফ রিপোর্টারঃ রংপুর চিনিকলসহ রাষ্ট্রায়াত্ত ৬টি চিনিকলে আখ মাড়াই বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে আজ বৃহস্পতিবার মহিমাগঞ্জে হরতাল আহবান করা হয়েছে।
হরতালের সমর্থনে গতকাল বুধবার মহিমাগঞ্জের রংপুর চিনিকল থেকে আখচাষি এবং শ্রমিক-কর্মচারীরা একটি বিশাল মিছিল বের করে। মিছিলটি মহিমাগঞ্জ রেলস্টেশন, বাজার এবং স্থানীয় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চলতি মাড়াই মৌসুম শুরু করার দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়া হয়। পরে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের অফিস চত্বরে বিক্ষোভ ও প্রধান ফটকের সামনে এক সমাবেশে বক্তব্য রাখেন রংপুর চিনিকল আখচাষী সমিতির সভাপতি জিন্নাত আলী প্রধান, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফটু প্রমূখ।
উল্লেখ্য, গত শনিবার আখচাষি, শ্রমিক-কর্মচারী ও সূধী সমাজের যৌথ সংবাদ সম্মেলন থেকে এ হরতাল কর্মসূচি ঘোষনা করা হয়েছিল। চলতি আখ মাড়াই মৌসুম শুরুর পূর্ব মূহুর্তে এ চিনিকলসহ ৬টি চিনিকলে মাড়াই বন্ধের আকস্মিক ঘোষণায় এ মাসের প্রথম থেকেই ব্যাপক বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছেন শ্রমিক-কর্মচারী ও আখচাষীরা।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com