শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

আজ পলাশবাড়ি পৌরসভা নির্বাচনঃ এই প্রথম ইভিএমে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ

আজ পলাশবাড়ি পৌরসভা নির্বাচনঃ এই প্রথম ইভিএমে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ

স্টাফ রিপোর্টারঃ আজ বৃহস্পতিবার নবগঠিত পলাশবাড়ি পৌরসভার নির্বাচন। উৎসব মুখর পরিবেশে এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ করা হবে। এজন্য প্রশাসনের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যেই ভোটগ্রহণের ইভিএমসহ অন্যান্য উপকরণ ছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত ফোর্সসমূহ ভোট কেন্দ্রে পৌঁছেছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টি ও স্বতন্ত্রসহ মোট ৬ প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৮৮ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আবু বকর প্রধান (নৌকা), বিএনপি’র প্রার্থী আবুল কালাম আজাদ (ধানেরশীষ) জাতীয়পার্টির মজিবুর রহমান (লাঙ্গল), গোলাম সরোয়ার প্রধান বিপ্লব (আ’লীগ বহিষ্কৃত বিদ্রোহী), হাবিবুর রহমান ইসলাম (স্বতন্ত্র) ও আমিনুল ইসলাম দুদু (স্বতন্ত্র)।
এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬০২ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৩৩৫ জন এবং মহিলা ভোটার ১৬ হাজার ২৬৮ জন। সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, পলাশবাড়ী পৌরসভায় মোট ১৬টি ভোটকেন্দ্রের বিপরীতে ১৬জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ৯৪ জন ও ১’শ ৮৮ জন পোলিং অফিসার দায়িত্বপালন করবেন।
এদিকে গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, এ পৌরসভা নির্বাচনে ৯৬ জন পুলিশ সদস্য, বিজিপি ১ প্ল¬াটুন, র‌্যাব ১ প্লাটুন ও ২’শ ২৪ জন আনসার ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com