মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বিচার দাবিতে ফুলছড়িতে লাশ নিয়ে থানা ঘেরাওঃ পুলিশের লাঠিচার্জ বর্ষসেরা প্রতিবেদকে সম্মাননা পেলেন জাকির সুন্দরগঞ্জে চিকিৎসা সহায়তার চেক বিতরণ গাইবান্ধায় ১০০ কোটি টাকার শুকনো মরিচ বিক্রির সম্ভাবনা গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন গাইবান্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত গাইান্ধায় টুল-পিঁড়িতে বসে চুল-দাড়ি কাটা হারিয়ে যেতে বসেছে সাদুল্লাপুরের আঞ্চলিক মহাসড়ক চার কিলোমিটারে ২২ বাঁক, সড়ক যেন মরণফাঁদ গাইবান্ধায় ৩ হাজার ৩০৭ হেক্টর জমিতে গমের আবাদ আউয়াল হত্যাকান্ড ৩ দিনে পার হলেও আসামি গ্রেপ্তার হয়নি

দুর্নীতিবাজদের প্রশ্রয় দেবে না সরকার: ডেপুটি স্পিকার

দুর্নীতিবাজদের প্রশ্রয় দেবে না সরকার: ডেপুটি স্পিকার

ঢাকা প্রতিনিধিঃ দুর্নীতির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা তুলে ধরে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, দুর্নীতি দমনে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। দুর্নীতিবাজদের কোনো ধরণের প্রশ্রয় দেবে না সরকার। অবশ্যই তাদের আইনের মুখোমুখী হতে হবে। এ বিষয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
গতকাল মঙ্গলবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির ক্যাম্পাসের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে ৩ দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
ডিবেটিং ক্লাব আয়োজিত ওই প্রতিযোগীতার বিষয় ছিল বর্তমান সরকার দুর্নীতি দমনে অনমনীয়। বিইউবিটির উপাচার্য প্রফেসর মোঃ আবু সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন বিইউবিটির ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর মিঞা লুৎফার রহমান।
অনুষ্ঠানে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দিয়ে ডেপুটি স্পিকার শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার পরামর্শ দেন। তিনি বলেন, দেশ চালাতে যোগ্য লোকবলের প্রয়োজন। আর তাই যোগ্য লোকবল তৈরি করতে হলে মানসম্মত উচ্চশিক্ষাব্যবস্থার অবশ্যই প্রয়োজন। যারা দুর্নীতিমুক্ত দেশ গড়ে তুলবে। এক্ষেত্রে উচ্চশিক্ষা প্রসার এবং জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক ঠেকাতে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
উল্লেখ্য, গত ৬ জুলাই এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন বিইউবিটি ট্রাস্টের সদস্য এ এফ এম সরওয়ার কামাল। উদ্বোধনের পর বিইউবিটির ১১ বিভাগের দুইশো শিক্ষার্থীর অংশগ্রহণে বিতর্ক কর্মশালা হয় এবং বিতর্ক প্রতিযোগিতাসমূহ অনুষ্ঠিত হয়। কর্মশালা পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ও সুপ্রীম কোর্টের বর্তমান আইনজীবী অমিত দাশগুপ্ত। বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয় বিইউবিটির আইন বিভাগের শিক্ষার্থীরা। রানারস আপ হয়েছে বিবিএর শিক্ষার্থীরা।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com