মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

৫ গরু চোর গ্রেফতার ঃ ৫ গরুসহ পিকআপ উদ্ধার

৫ গরু চোর গ্রেফতার ঃ ৫ গরুসহ পিকআপ উদ্ধার

পলাশবাড়ী প্রতিনিধিঃ পলাশবাড়ীতে আন্তঃজেলা গরু চোর চক্রের সক্রিয় ৫ সদস্যকে গ্রেফতার ছাড়াও ৫টি গরুসহ একটি পিকআপ উদ্ধার করেছে থানা পুলিশ।
গতকাল দুপুরে পলাশবাড়ী থানা পুলিশ ভবন মিলনায়তনে এক প্রেস কনফারেন্স করেন পুলিশ সুপার মোঃ কামাল হোসেন। এসময় তিনি বলেন, গাইবান্ধা জেলায় সামগ্রিক অপরাধ রোধকল্পে নিয়মিত পুলিশি অভিযানের অংশ হিসেবে পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে গত বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৪টার দিকে পলাশবাড়ী উপজেলার দুবলাগাড়ী গ্রামের খাজা মিয়ার বাড়ীর পশ্চিমপার্শ্বে ঢাকা-রংপুর মহাসড়কে এক পুলিশি অভিযান পরিচালনা করা হয়। এসময় টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলা এলাকা থেকে রংপুরগামী গরু বোঝাই একটি পিকআপ আটক করে থানা পুলিশ। পিকআপে থাকা ব্যক্তিদের নিকট গরুর চালান প্রদর্শনসহ এ সম্পর্কিত জিজ্ঞাসাবাদকালে তাদের কথা-বার্তায় সন্দেহ হয়। আবারো ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে গরু চুরির বিষয়টা তারা অকপটে স্বীকার করে। তারা জানান, তাদের পেশা-নেশা দেশের বিভিন্ন অঞ্চল, স্থানসহ বিভিন্ন জায়গা থেকে গরু চুরি করেন। এসব চোরাই গরু বিভিন্ন এলাকার হাট-বাজারে বিক্রি করে থাকেন। জিজ্ঞাসাবাদে পিকআপে থাকা গরুচোররা জানায় তারা ছাড়াও এ চক্রের সাথে আরো বেশকয়েকজন চোর জড়িত রয়েছে।
আটককৃতরা হলেন; পলাশবাড়ী উপজেলার উত্তরসাবদিন মরিচাপুর গ্রামের আতাউর রহমানের ছেলে আল-আমিন (২৪), একই উপজেলার সুলতানপুর বাড়ইপাড়া গ্রামের সাইদুলের ছেলে মোনারুল ইসলাম (২২), সুন্দরগঞ্জ উপজেলার কাঁশদহ গ্রামের শামছুল মিয়ার ছেলে ফিরোজ মিয়া (২৮), লালমনিরহাট জেলার সদর উপজেলার বাঁশদহ গ্রামের হাসমত আলীর ছেলে সোহাগ মিয়া (২৭) ও টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার গোড়াই রনারচালা গ্রামের শামছুল দেওয়ানের ছেলে রাসেল দেওয়ান (৩২)।
উদ্ধারকৃত গরুগুলোর মধ্যে দু’টি গাভী, একটি আড়িয়া ও দু’টি বাছুর গরু রয়েছে। এছাড়া তাদের ব্যবহৃত সাদা রংয়ের পিকআপটি (ঢাকা মেট্রো-ন-১৯-৮৩৪৬) এসময় উদ্ধার করা হয়। গরুগুলোর আনুমানিক মূল্য ৩ লাখ এবং পিকআপটির মূল্য ১৫ লাখ টাকা বলে প্রেস কনফারেন্সে উল্লেখ করা হয়। এ ব্যাপারে পলাশবাড়ী থানায় একটি মামলা(নং-০৮,তাং-১০/০২/ ২০২৩)রুজু করা হয়েছে।
প্রেস কনফারেন্সে সহকারি পুলিশ সুপার (সি-সার্কেল উদয় কুমার সাহা, টিআই (প্রশাসন) মোঃ নুর আলম সিদ্দিক ও এসআই শফিকুল ইসলাম ছাড়াও জেলা ও থানা পুলিশের অপরাপর সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com