বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য চর উন্নয়ন বোর্ড করা দরকার -ডেপুটি স্পীকার প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণঃ ধর্ষক গ্রেফতার হেড ফোন কানেঃ ট্রেনের ধাক্কায় প্রান গেলে যুবকের দুর্যোগ সহনীয় ঘর পেয়ে আনন্দিত ভিক্ষুক শুকুর আলী ধাপেরহাটে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান ৪ আলু ব্যাবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা ধাপেরহাটে ১০ দিনে ৭টি বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান দুঃসাহসিক চুরি গাইবান্ধায় তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ধর্ষণ মামলার আসামী মুক্তি পেয়ে বাদীকে প্রাণনাশের হুমকি শহরের ডিবি রোড চলাচলের অযোগ্যঃ পথচারীদের দুর্ভোগ কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

৩ বছর ধরে চিকিৎসক নেই দারিয়াপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে

৩ বছর ধরে চিকিৎসক নেই দারিয়াপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে

দারিয়াপুর প্রতিনিধিঃ ৩ বছর ধরে চিকিৎসক নেই দারিয়াপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে। তাই প্রতিনিয়ত চিকিৎসা নিতে আসা মানুষদের চিকিৎসা দিচ্ছেন ডাক্তারের বদলে ফার্মাসিস্ট মোঃ রেজাউল কবীর। ফলে উপযুক্ত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকার প্রায় ৫০ হাজার মানুষ।
গত ৩ বছর ধরে এভাবেই চলছে গাইবান্ধা সদর উপজেলার দারিয়াপুরের একমাত্র উপ-স্বাস্থ্য কেন্দ্রটি। তাই এখানকার মানুষের একমাত্র ভরসা ফার্মাসিস্ট।
এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন খোলাহাটী, ঘাগোয়া, মালিবাড়ী ও গিদারী ইউনিয়নের সাধারণ মানুষ। এলাকাবাসী মনে করেন, সরকার দ্রুত চিকিৎসক সংকট দুর করে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করবেন এমনটাই প্রত্যাশা তাদের।
জানা গেছে, দারিয়াপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ জান্নাতুল ফেরদৌসী ২০১৭ সালের জুন মাসে চলে যাওয়ার পর থেকে ওই পদটি আজ অবধি শূণ্য পড়ে রয়েছে। এরপর উপ-সহকারি কমিনিটি মেডিকেল অফিসার দিয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রটিতে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হতো। সর্বশেষ তিনিও ২০১৯ সালের ৩০ মে অবসর নিয়ে চলে যাওয়ায় বর্তমানে উপ-স্বাস্থ্য কেন্দ্রটিতে ১জন ফার্মাসিস্ট ও ১জন এমএলএস দায়িত্ব পালন করছেন।
গতকাল সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, রোগীদের দীর্ঘ লাইন। আর এসব রোগীদের এক এক করে চিকিৎসা দিচ্ছেন ফার্মাসিস্ট মোঃ রেজাউল কবীর। আর তাকে সহযোগীতা করছেন এমএলএস জমিলা বেগম।
নানাবিধ জটিল রোগে আক্রান্ত হয়ে এই উপ-স্বাস্থ্য কেন্দ্রে গড়ে প্রতিদিন ১০০/১৫০ জন শিশু, নারী-পুরুষ চিকিৎসা সেবা নিতে আসেন। কিন্তু এখানে কোন মেডিকেল অফিসার না থাকায় তারা সঠিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন বলে মনে করেন স্থানীয় বাসিন্দা স্কুল শিক্ষক সাদেকুল ইসলাম।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com