শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৯ পূর্বাহ্ন

হাটের দিন ব্যাহত চিকিৎসাসেবা ধাপেরহাট উপ-স্বাস্থ্যকেন্দ্রটি

হাটের দিন ব্যাহত চিকিৎসাসেবা ধাপেরহাট উপ-স্বাস্থ্যকেন্দ্রটি

স্টাফ রিপোর্টারঃ হাটের দিন ছাত্রীরা উপ-স্বাস্থ্যকেন্দ্রে যেতে চায় না। মানুষের ভিড় ঠেলে তাদের যাওয়া কষ্টকর। এমনকি অসুস্থ রোগী নেওয়াও মুশকিল। তারা অন্যত্র চলে যায়। অথচ তিন উপজেলার সীমান্তবর্তী উপ-স্বাস্থ্যকেন্দ্রটি অর্ধলক্ষাধিক মানুষের চিকিৎসার ভরসাস্থল। সাদুল্লাপুরের ধাপেরহাট উপ-স্বাস্থ্যকেন্দ্র নিয়ে কথাগুলো বলছিলেন স্থানীয় হিঙ্গারপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ আমিরুল ইসলাম সরকার।
প্রতি সোম ও বৃহস্পতিবার এমন চিত্র থাকে উপ-স্বাস্থ্যকেন্দ্রে। এতে ভোগান্তিতে পড়েন চিকিৎসা নিতে আসা মানুষ। ধাপেরহাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহাদৎ হোসেন বলেন, শুক্র ও শনিবার সরকারি ছুটি। ফলে সপ্তাহের বাকি তিন দিন ভালোভাবে চিকিৎসা মেলে।
চিকিৎসার জন্য একজন পূর্ণকালীন চিকিৎসক আছেন। রয়েছেন ফার্মাসিস্টও। যদিও তারা দু’জন সংযুক্তিতে আছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এখন দায়িত্ব পালন করছেন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নাজমা ইয়াছমিন। তিনি বলেন, হাটের দিনে ভিড় ঠেলে উপ-স্বাস্থ্যকেন্দ্রে প্রবেশ করতে হয়।
চিকিৎসা নিতে আসা জহিরুল ম-ল বলেন, হাটের কারণে পরিবেশ থাকে অস্বস্তিকর। আর স্বল্প জায়গার কারণে দীর্ঘদিন ধরে হাট বসে বলে জানান ইজারাদার মকবুলার রহমান রিপন।
উপ-স্বাস্থ্যকেন্দ্রটি ট্রমা সেন্টারে রূপান্তরের পরিকল্পনা রয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিনুল ইসলাম ম-ল। হাটবাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইউএনও কাওছার হাবীব বলেন, চিকিৎসাসেবার জন্য স্থানটিতে নির্বিঘেœ মানুষের যাওয়া-আসা নিশ্চিত করা হবে।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com