মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:০৬ অপরাহ্ন

স্কুলে নির্মাণ হবে ভবনঃ আনন্দে আপ্লুত শিক্ষার্থী-অভিভাবক

স্কুলে নির্মাণ হবে ভবনঃ আনন্দে আপ্লুত শিক্ষার্থী-অভিভাবক

Exif_JPEG_420

সাদুল্লাপুর প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলার বোয়ালীদহ দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বহুতল ভবন নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্মাণ সামগ্রী স্কুলমাঠে পৌঁছামাত্রই শিক্ষার্থী ও অভিভাককদের মাঝে আনন্দের বাতাস বইছে। যেন আনন্দ আবেগে আপ্লুত তারা।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ধাপেরহাট ইউনিয়নের বায়ালীদহ দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪ তলা ভবন নির্মাণ কাজের প্রকল্প বাস্তবায়ন হতে যাচ্ছে। যার ব্যয় ধরা হয়েছে প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান ভবনটি নির্মাণের জন্য রড-সিমেন্ট-বালুসহ অন্যান্য সামগ্রী বিদ্যালয় মাঠে পৌঁছাছে।
আরও জানা যায়, গত ১৯৯৬ সালে ওই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। সেই থেকে শিক্ষকরা যথারীতি পাঠদান অব্যাহত রেখেছে। বর্তমানে ১৫৩ জন শিক্ষার্থীকে পাঠদানের মধ্য দিয়ে বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। ইতিপুর্বে থেকে বেশ কিছু শিক্ষার্থী পিএসসিতে ভালো ফলাফল নিয়ে বেড়ি গেছে উচ্চ শিক্ষার আলো গ্রহণে। প্রতিষ্ঠানটিতে সন্তোষজনক শিক্ষাদানে বিষয়টি সাড়া জাগে শিক্ষা বিভাগে। এখানে শিক্ষার মান আরও উন্নয়নের লক্ষ্যে নির্মাণ করা হচ্ছে বহুতল ভবন। এটি নির্মাণ হলে অন্যান্য অভিভাবক তাদের সন্তানকে এই বিদ্যালয়ে ভর্তি করাবেন বলে একাধিক সুত্রে জানা গেছে।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com