মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:০২ পূর্বাহ্ন

সুরবানী সংসদের সাংস্কৃতিক অনুষ্ঠান

সুরবানী সংসদের সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টরাঃ গাইবান্ধার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান সুরবানী সংসদের উদ্যোগে শোকের মাস স্মরণে ও ঈদ পুনর্মিলনী উপলক্ষে গত বৃহ¯পতিবার রাতে ‘যদি রাত পোহালেই শোনা যেতো’ শীর্ষক এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সুরবানীর নিজস্ব মিলনায়তনে সংগঠনের সভাপতি সাংবাদিক সাহিত্যিক আবু জাফর সাবুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গাইবান্ধা শাখার সাধারণ স¤পাদক ও গাইবান্ধা পৌরসভার সাবেক প্যানেল মেয়র মোস্তাক আহমেদ রঞ্জু এবং বিশেষ অতিথি ছিলেন পাবলিক লাইব্রেরী অ্যান্ড ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ স¤পাদক ও জেলা জাসদের সহ-সভাপতি জিয়াউল হক জনি।
অনুষ্ঠানের শুরুতেই ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অন্যান্যদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতিকে ফুলেল শুভেচ্ছা জানান সুরবানী সংসদের সাধারণ স¤পাদক কামরুজ্জামান চান, সমাজকল্যাণ স¤পাদক আকতারুজ্জামান খান মহব্বত ও শিল্পী দেবী রানী সাহা। পরে সুরবানীর সদস্য জেসমিন মুক্তির প্রানবন্ত উপস্থাপনায় দেবী সাহার পরিবেশনায় ‘যদি রাত পোহালেই শোনা যেতো বঙ্গবন্ধু মরেনি’ গানটি দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। বিপুল সংখ্যক মুগ্ধ দর্শক শ্রোতাদের উপস্থিতিতে সাবলিল এই অনুষ্ঠানটি একটানা দু’ঘন্টা ১৫ মিনিট ধরে পরিবেশিত হয়।
অনুষ্ঠানে সংগীত, আবৃত্তি, দেশাতবোধক ও মুক্তিযুদ্ধ ভিত্তিক সংগীতের উপর নৃত্য পরিবেশন করে সুরবানীর শিল্পীসহ অন্যান্যদের মধ্যে কবি সোহেল রানা, তোফাজ্জল হোসেন, লতা সরকার, আবদুল আজিজ, ফাহিমা, জাহেদুল হক, আইয়ুব তালুকদার, রিংকি, সেতু, সেলিম হায়দার, আকরাম হক, ফাহিম, সেজ্যেতি, আরিফ, রতন, পিউ প্রমুখ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com