রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জ স্বাস্থ্য বিভাগে ৬৬ পদ শূন্যঃ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত উপজেলার দরিদ্র মানুষরা

সুন্দরগঞ্জ স্বাস্থ্য বিভাগে ৬৬ পদ শূন্যঃ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত উপজেলার দরিদ্র মানুষরা

স্টাফ রিপোর্টারঃ সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার স্বাস্থ্য বিভাগের চিকিৎসাসহ অন্যান্য ৬৬টি পদ শূন্য রয়েছে। ফলে ইউনিয়নের উপ-স্বাস্থ্য কেন্দ্র এবং পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে এই উপজেলার দরিদ্র মানুষ।
স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, উপজেলায় স্বাস্থ্য বিভাগে মঞ্জুরীকৃত পদের সংখ্যা ২২০ জন। এরমধ্যে কর্মরত রয়েছে ১৫৪ জন এবং শূন্য রয়েছে ৬৬ জন। এরমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন জুনিয়র কনসালটেন্ট, ১৫টি ইউনয়নে একজন মেডিকেল অফিসার, ১০ জন উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারি পদ শূন্য রয়েছে। অনেকে বিভিন্ন প্রশিক্ষণ ও করোনার মহামারির কারণে প্রতিদিন কমপক্ষে ১০ জন কর্মকর্তা-কর্মচারী অনুপস্থিত থাকে। এতে চিকিৎসা সেবা বিঘিœত হচ্ছে প্রতিনিয়ত।
উল্লেখ্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার থাকলেও প্রয়োজনীয় সংখ্যক জনবল না থাকায় এখনও তা চালু করা সম্ভব হয়নি। ফলে এর মূল্যবান যন্ত্রপাতিগুলো অকেজো থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে। জানা গেছে, ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে দায়িত্বরত মেডিকেল অফিসারদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেপুটিশনে নিয়ে আসার কারণে ওই ইউনিয়নের মানুষ সরকারি চিকিৎসা থেকে বঞ্চিত।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা সেবায় তেমন সমস্যা হচ্ছে না। তবে ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্র সমুহে জনবল না থাকায় সাময়িক সমস্যা হচ্ছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com