শনিবার, ২১ মে ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে ১টি কেন্দ্রে ব্যালট ছিনতাই ১২ রাউন্ড গুলিঃ ভোট গ্রহণ স্থগিত ও পলাশবাড়ীতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার

সুন্দরগঞ্জে ১টি কেন্দ্রে ব্যালট ছিনতাই ১২ রাউন্ড গুলিঃ ভোট গ্রহণ স্থগিত ও পলাশবাড়ীতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলার ১৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচন গতকাল রোববার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হলে পরিবেশ শান্তিপূর্ণ থাকলেও বেলা বাড়ার সাথে সাথেই বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়।
সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে বেলা ১২টায় ব্যালট পেপার ছিনতাই করার চেষ্টা করলে পুলিশ ফাঁকা গুলি বর্ষণ করে। ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মোঃ মহাসিন আলীর সমর্থকরা ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করে। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ১২ রাউন্ড গুলি চালায়। এ কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়। বেলা ২টা ১০ মিনিটে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গ্রহণ স্থগিত ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এ সময় পুলিশ কনস্টেবল মোমিনুল ও মাহবুব মিয়া আহত হন। এ ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ।
এদিকে পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের শিশুদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে অসৌজন্যমূলক আচরণ করায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলী আশরাফ মোহাম্মদ সিরাজুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। একই ইউনিয়নের মেরীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নৌকা মার্কায় জাল ভোট দেয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়।
সুন্দরগঞ্জ উপজেলার ১৩টি ও পলাশবাড়ি উপজেলার ৬টিসহ মোট ১৯টি ইউনিয়নের ১৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। এরমধ্যে শুধু পলাশবাড়ির মহদিপুর ইউনিয়নের ১২টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে এবং বাকি ১৭৪টি কেন্দ্রে ভোট নেওয়া হয় ব্যালট পেপারে।
১৯ টি ইউনিয়নে মোট ১ হাজার ২২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ১৪১ জন, সাধারণ সদস্য পদে ৭৬৩ এবং নারী সদস্য পদে ৩২০ জন প্রার্থী। এসব ইউনিয়নে মোট ৪ লাখ ৩৫ হাজার ৯৫০ ভোটার।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com