বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
খোর্দ্দকোমরপুর ইউপির উপনির্বাচন স্থগিত কোটা পদ্ধতি সংস্কারের দাবিঃ গাইবান্ধায় আ’লীগ-বিএনপির অফিসে-হামলা-অগ্নিসংযোগ সুন্দরগঞ্জে কোটা নিয়ে মাধ্যমিক শিক্ষার্থীদের বিক্ষোভ সুন্দরগঞ্জে নিখোঁজ যুবকের লাশ একদিন পর উদ্ধার গোবিন্দগঞ্জে ২ মাহিলা ছিনতাইকারী গ্রেফতার মহিমাগঞ্জে প্রধান গ্রুপের সার্ভার স্টেশনে অগ্নিকান্ডে ৫০ লক্ষ টাকার ক্ষতি পলাশবাড়ীতে মোটরসাইকেল সড়ক দুর্ঘটনায় নিহত ২ঃ আহত ১ জন গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালেয়ের শিক্ষার্থীদের মাঝে ফলজ বৃক্ষের চারা বিতরণ তিস্তার পানি কমার সাথে সাথে পাল্লা দিয়ে ভাঙন শুরু হয়েছে পলাশবাড়ীতে মটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

সুন্দরগঞ্জে মডেল মসজিদের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

সুন্দরগঞ্জে মডেল মসজিদের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ সুন্দরগঞ্জ উপজেলা মডেল মসজিদের নামে অধিগ্রহনকৃত এবং নামজারি করা জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল বুধবার উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ মাসুদুর রহমান অবৈধ স্থাপনা সমুহ উচ্ছেদ করেন। এ সময় উপস্থিত ছিলেন গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী এস এম রফিকুল ইসলাম, গাইবান্ধা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ মিরাজুল ইসলাম ও পুলিশ পরিদর্শক তদন্ত মিলন কুমার চ্যাটার্জী প্রমূখ। দীর্ঘদিন হতে মালিকগণ অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসকের নির্দেশনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
২০২০ সালে সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব বাইপাস মোড়ে মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু করেন ঠিকাদারী প্রতিষ্ঠান উত্তরা ঢাকার মুক্তা কনস্ট্রাকশন এন্ড কনভয় সার্ভিস লিমিটেড। এরপর জানতে পারেন মসজিদের নামে অধিগ্রহনকৃত জমির কাগজপত্র এবং টাকা লেনদেন নিয়ে জটিলতা রয়েছে। সে কারণে দীর্ঘ চার বছর ধরে ঝুলে যায় মসজিদের নির্মাণ কাজ জানালেন, ঠিকাদার মাহমুদুন নবী মুরাদ।
পৌরসভার পূর্ব বাইপাস মোড়ে স্থানীয়দের অর্থায়নে নির্মিত বাইপাস মোড় জামে মসজিদটি ভেঙে সেই স্থানে উপজেলা মড়েল মসজিদ নির্মাণের জায়গা নির্ধারণ করেন কর্তৃপক্ষ জানান স্থানীয় মোঃ হাফিজার রহমান। তিনি বলেন, স্থানীয় মসজিদের সাড়ে পাঁচ শতক জমি মডেল মসজিদের নামে দান করে দেয়া হয়। এরপর কর্তৃপক্ষ আরও সাড়ে ৪৮ শতক জমি অধিগ্রহন করেন। অধিগ্রহনকৃত জমির মালিকগণ তাদের স্থাপনা দীর্ঘদিন হতে না সরানোর কারণে নির্মাণ কাজ বাধার মুখে পড়ে। অশেষে দীর্ঘদিন পর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com