মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

সাহেবগঞ্জ বাজারে পাকা সড়কটি যেন চাষের জমি

সাহেবগঞ্জ বাজারে পাকা সড়কটি যেন চাষের জমি

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ বাজার এলাকার সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছে দুই ইউনিয়নের ১০ গ্রামের লক্ষাধিক মানুষ। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সড়কের পীচ সড়ে মাটি বেরিয়ে পড়েছে। এতে আশপাশের বাড়ি থেকে সড়ক নিচু হয়ে গেছে। সামান্য বৃষ্টিতেই পানি জমে যায়। এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট দপ্তরে সংস্কারের দাবি জানালেও কেউ দৃষ্টি দিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। গোবিন্দগঞ্জ উপজেলা সদর থেকে মাত্র ৭ কিলোমিটার দূরে সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জ গ্রামটি বিভিন্ন কারণ গুরুত্বপূর্ণ। করতোয়া নদীর তীরে এই গ্রামে রয়েছে একটি বাজার, সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা, পাঠাগার ছাড়াও রয়েছে সাহেবগঞ্জ খেয়াঘাট। যার মাধ্যমে পারাপার হয় দরবস্ত ও সাপমারা ইউনিয়নের প্রায় ১০ গ্রামের লক্ষাধিক মানুষ। এলাকাবাসী জানান, সাহেবগঞ্জ খেয়াঘাট থেকে সাহেবগঞ্জ বাজার পর্যন্ত দুই পাশের বাড়ি ঘরের তুলনায় নিচু হওয়ায় বৃষ্টি হলে পাকা সড়কটি পানি ও কাদা মাটিতে ঢাকা পড়ে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অপরিকল্পিতভাবে পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ করা হলেও কোন উপকারে আসেনি। এই পথে চলাতে গিয়ে মাঝে মধ্যেই নানা বিড়ন্বনায় পড়ছেন বৃদ্ধ, অসুস্থ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশুরা। কাদার কারণে কোন যানবাহন চলাচল করতে না পাড়ায় জরুরি প্রয়োজনে মালামাল ও রোগী পরিবহনে বেশ বেগ পেতে হয় স্থানীয়দের।
সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী পার্থ কুমার মোহন্ত বলেন, বিদ্যালয়ে যাতায়াতের সময় মাঝে মধ্যেই পিছলে পড়ে জামাকাপড় বই খাতা নষ্ট হয়। উপজেলার সাপমারা ইউপি চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল বলেন, ইউনিয়ন পরিষদের বরাদ্দ মোতাবেক স্থানীয় চাহিদা মোতাবেক ড্রেন নির্মাণ করছি। তবে অর্থ সংকটে সম্পন্ন করা সম্ভব হয়নি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, বিষয়টি জানা আছে, পানি নিষ্কাশনসহ সড়কটি সংস্কারের চেষ্টা চলমান রয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com