শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে প্রকাশ্যে বিনামূল্যের ভিজিএফ এর চাউল বেচাকেনা সুন্দরগঞ্জে কুরবানীর হাটে পুলিশ-জনতা সংঘর্ষ গ্রেফতার আতঙ্কে চার গ্রামে ঈদের আনন্দ বিষাদে পরিণত পলাশবাড়ীতে চায়না দুয়ারী শয়তান জাল পুড়িয়ে দিলেন অবশেষে গাইবান্ধা প্রেসক্লাব সিলগালা রাজস্ব হারাচ্ছে সরকারঃ জব্দ হওয়া হাজারো যানবাহন খোলা আকাশের নিচে সুন্দরগঞ্জের ভিজিএফ চাল বিতরণ ঈদুল আজহাকে সামনে রেখে কামার সম্প্রদায় চাকু-ছোড়া ও বটির বানাতে ব্যস্ত সময় পাড় করছে খোলাহাটিতে আগুনে ৫ দোকান পুড়ে ছাই সুন্দরগঞ্জে পশুরহাটে পুলিশ জনতা-সংঘর্ষে ৪ রাউন্ড গুলি বর্ষন পুলিশসহ আহত ১০ গাইবান্ধা পৌর এলাকায় অপরিকল্পিত ভাবে কৃষি জমিতে বাড়ী নির্মান

সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে নিরব বিএনপিঃ ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা

সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে নিরব বিএনপিঃ ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা

নলডাঙ্গা (সাদুল্লাপুর) প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলায় ৩য় ধাপের ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে স্থানীয় বিএনপি-জামায়াত ও অঙ্গসহযোগি সংগঠনের মধ্যে নেই কোন ভাবনা কিংবা কোন রকম উৎসাহ উদ্দীপনা।
একাধিক সুত্র জানায়, শুধু জামায়াত বিএনপি নয়, এ উপজেলায় বিরোধী দল জাতীয় পার্টির কোন প্রার্থী না থাকায় তারাও অনেকটা নিসস্ক্রীয় ভুমিকা পালন করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমুলের এক নেতা বলেন,একসময় এ উপজেলাটি জাতীয় পার্টি দূর্গ ও ভোট ব্যাংক বলে বেশ পরিচিত ছিল।
কিন্ত বর্তমানে জাতীয় পার্টির সেই দূর্গ ভেংগে আওয়ামীলীগ তা দখল করে নিয়েছে। এমন নাজুক পরিস্থিতিতে জাতীয় পার্টির কোন রকম সাংগাঠনিক কার্যক্রম ও তৎপরতা না থাকায় তৃণমুলের নেতাকর্মীরা চরম হতাশায় ভুগছেন। নির্বাচন কমিশন ঘোষিত তপশীল অনুসারে আগামী ২৯ মে এউপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে।
সেই হিসাবে আর মাত্র নির্বাচনের বাকী রয়েছে ৯ দিন। এমতবস্থায় নির্বাচন বিমুখ বিএনপির শেষ মুহুর্তেও নেই নির্বাচনী কোন তৎপরতা। এতে কাঙ্খিত ভোটার উপস্থিতি নিয়ে রয়েছে অনেকটা শঙ্কা।
এ নির্বাচনে শুধুমাত্র আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। তারা স্ব-স্ব সমর্থিত পছন্দের প্রার্থীদের সাথে দিনরাত একাকার করে সভা সমাবেশ ও গনসংযোগ করছেন।
ভোটার উপস্থিতি নিয়ে প্রার্থীরা বলছেন, এবারে যেহেতু দলীয়ভাবে নির্বাচন হচ্ছে না, সেহেতু সাধারন ভোটারগণ যথারীতি তাদের ভোট দিবেন বলে এমন আশাবাদী প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা।
সংশ্লিষ্ট সুত্র জানায়, এবারে নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ােম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী মনোনয়ন দাখিল করেন। কিন্তু এই তিনপদের বিপরীতে ১৮ জন প্রার্থী মনোনয়ন দাখিল করলেও ইতিমধ্যে ২ প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এসব প্রার্থীদের মধ্যে ২/১জন ব্যতীত প্রায় সবাই আওয়ামীলীগপন্থী বলে স্থানীয়রা জানান।
উপজেলার তৃণমুল বিএনপি,র ভাষ্য, দ্বাদশ সংসদ নির্বাচনের ন্যায় উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে বিএনপি। দলীয় নির্দেশনা মোতাবেক এই নির্বাচনে বিএনপি, কিংবা সহযোগি সংগঠনের কোন নেতাকর্মী অংশ নিলে বা কোন রকম সহযোগিতা করলে তাকে দল থেকে বহিস্কার করা হবে বলে হুশিয়ারী দেয়া হয়েছে।
জানা গেছে সম্প্রতি দলীয় নির্দেশনা অমান্য করে সাদুল্লাপুর উপজেলা বিএনপি,র সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যন সাইদুর রহমান মুন্সি চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করে কাপ পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। একারণে সম্প্রতি তাকে কেন্দ্রিয় ভাবে বহিস্কার করা হয়েছে।
গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডাঃ ময়নুল হাসান সাদিক তার বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনের ন্যায় বিএনপি উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। এ কারণে দলের সিদ্ধান্ত অমান্য করে বিএনপি,র কোন নেতাকর্মী এ নির্বাচনে অংশ গ্রহন কিংবা কোন রকম সহায়তা করেন তাকে কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে তাৎক্ষনিভাবে বহিস্কার করা হবে। ইতিমধ্যে দেশের বিভিন্নস্থানে দলীয় নির্দেশ অমান্যকারী অনেক নেতাকর্মীকে বহিস্কার করা হয়েছে। এ ধারাবাহিকতায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে সাইদুর রহমান মুন্সি ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় তাকে বহিস্কার করা হয়। সাদুল্লাপুর উপজেলা বিএনপির আহবায়ক ছামছুল হাসান বলেন,এই সরকারের অধীনে বিএনপি কোন নির্বাচনে যাবে না।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com