শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে প্রকাশ্যে বিনামূল্যের ভিজিএফ এর চাউল বেচাকেনা সুন্দরগঞ্জে কুরবানীর হাটে পুলিশ-জনতা সংঘর্ষ গ্রেফতার আতঙ্কে চার গ্রামে ঈদের আনন্দ বিষাদে পরিণত পলাশবাড়ীতে চায়না দুয়ারী শয়তান জাল পুড়িয়ে দিলেন অবশেষে গাইবান্ধা প্রেসক্লাব সিলগালা রাজস্ব হারাচ্ছে সরকারঃ জব্দ হওয়া হাজারো যানবাহন খোলা আকাশের নিচে সুন্দরগঞ্জের ভিজিএফ চাল বিতরণ ঈদুল আজহাকে সামনে রেখে কামার সম্প্রদায় চাকু-ছোড়া ও বটির বানাতে ব্যস্ত সময় পাড় করছে খোলাহাটিতে আগুনে ৫ দোকান পুড়ে ছাই সুন্দরগঞ্জে পশুরহাটে পুলিশ জনতা-সংঘর্ষে ৪ রাউন্ড গুলি বর্ষন পুলিশসহ আহত ১০ গাইবান্ধা পৌর এলাকায় অপরিকল্পিত ভাবে কৃষি জমিতে বাড়ী নির্মান

সাদুল্লাপুর উপজেলা নির্বাচনের প্রচার প্রচারণা তুঙ্গে

সাদুল্লাপুর উপজেলা নির্বাচনের প্রচার প্রচারণা তুঙ্গে

নলডাঙ্গা (সাদুল্লাপুর) প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার প্রচারনা বেশ মুখরিত হয়ে উঠছে। ১১ ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলা। গত ১৩ মে প্রতীক বরাদ্দের পর পরই শহর বন্দর ও গ্রামগজ্ঞে ঝুলছে প্রার্থীদের নিজ নিজ ছবি ও মার্কা সম্বলিত পোস্টার। এছাড়া নানারকম ছন্দে ছন্দে আর গানের তালে তালে মাইকে চলছে ভোটাদের মন ভুলানো প্রচারণা।
নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ততই যেন ব্যস্ততা আর দৌঁড়ঝাপ বাড়ছে।
এদিকে নিজেদের বিজয় নিশ্চিত করতে প্রার্থীরা রাত দিন একাকার করে ছুটে বেড়াচ্ছেন শহর বন্দর আর গ্রামগজ্ঞের ভোটারদের দ্বারে দ্বারে। তারা নিজ নিজ কর্মীবাহিনী ও সমর্থকদের সাথে নিয়ে দল বেঁধে ভোটারদের কাছে ভোটসহ দোয়া আর্শীবাদ ও কুশল বিনিময় করছেন। এছাড়া নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়নের পাশাপাশি গরীব দুঃখী অসহায় মানুষের পাশে থাকার প্রতিশ্রম্নতি দিচ্ছেন প্রার্থীরা।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে,নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তপসিল মোতাবেক তৃতীয় ধাপে আগামী ২৯ মে এ উপচেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়োম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী মনোনয়ন দাখিল করেন। কিন্তু এই তিনপদের বিপরীতে ১৮ জন প্রার্থী মনোনয়ন দাখিল করলেও ইতিমধ্যে ২ প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এবারের নির্বাচনে এসব প্রার্থীদের মধ্যে ২/১জন ব্যতীত প্রায় সবাই আওয়ামীলীগপন্থী বলে স্থানীয়রা জানান।
এ নির্বাচনে জয় পরাজয় আর আত্নমর্যাদার প্রশ্নে প্রার্থীরা নিজেদের পারিবারিক, রাজনৈতিক ও সামাজিক অস্তিত্ব রক্ষায় বিজয় নিশ্চিত করতে তাদের স্ত্রী, ছেলে মেয়ে ভাই ভাতিজা ও নিকটত্নীয়রাও কাকডাকা ভোর থেকে দিনরাত ছুটে চলছেন ভোটারদের দুয়ারে দুয়ারে। এসময় তারা ননি নিজ প্রার্থীর পক্ষ থেকে উপজেলার সার্বিক উন্নয়নসহ নানা ধরনের প্রতিশ্রম্নতি দিয়ে স্ব—স্ব মার্কায় ভোটদানসহ দোয়া প্রার্থনা করছেন। সেই সাথে প্রার্থী ও কর্মীরা ভোটারদের হাতে ধরিয়ে দিচ্ছেন নিজ মার্কার লিফলেট। গতকাল বিকালে চেয়ারম্যান প্রার্থী শাহ ফজলুল হক রানা উপজেলার নলডাঙ্গা ইউনিয়নে কর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ করেন। এসময় তিনি বলেন, বিগত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোটের ব্যবধানে হারিয়েছি। এবারে সকল শ্রেনি পেশার ভোটারগণ আমাকে স্বতস্ফর্ত ভাবে সাড়া দিয়েছে। তাই আমি আশাবাদি এবারে নির্বাচনে এ উপজেলার ভোটারগন বিশাল ভোটের ব্যবধানে আমাকে বিজয়ী করবে ইনশআল্লাহ। তবে অন্যান্যে প্রার্থীরাও নিজেদের জয় নিয়ে এমন আশাবাদ ব্যক্ত করছেন।
অপরদিকে পছন্দের প্রার্থীদের বিজয়ী করতে বসে নেই তাদের সমর্থিত ভোটার, আত্মীয়স্বজন বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীরা। তারা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া হয়ে ভোটের মাঠে নেমে পড়েছেন। এভাবে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা রোদ গরম সবকিছু উপেক্ষা করে ভোটের মাঠে দাপিয়ে চলছেন।
প্রার্থীদের এমন তৎপরতায় ভোটারদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।
নির্বাচনে কারা বিজয়ী হবেন এনিয়ে হাট বাজার, গ্রামগজ্ঞে ও হোটেল টিস্টল গুলোতে ভোটারদের মধ্যে শুরু হয়েছে নানা আলোচনা ও চুলচেরা বিশ্লেষন। কেউ বলছেন চেয়ারম্যান পদে দ্বিমুখী লড়াই হবে আবার কেউ বলছেন ত্রিমুখী লড়াই হবে।
এনিয়ে ভোটারদের মধ্যেও নানা বাগবিতন্ডা শুরু হয়েছে। তবে এ নির্বাচনে বিএনপি জামায়াত অংশ না নেওয়ায় তৃণমুলের নেতাকর্মীরা অনেকটায় নিরব রয়েছেন। তারা বলছেন দ্বাদশ সংসদ নির্বাচনের ন্যায় ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচন বিএনপি বর্জন করেছে। সেহেতু কোন নেতাকর্মী কেউ ভোট দিতে যাবেন না বলে সাফ জানিয়েছেন।
সাধারন ভোটারদের ভাষ্য, যোগ্য দক্ষ ও মানবতার কল্যানে ও উপজেলার সার্বিক উন্নয়নে যে প্রার্থী অগ্রনী ভুমিকা রাখবেন আমরা সেই প্রার্থীকেই ভোট দিয়ে জয়ী করবো।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com