মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৭ অপরাহ্ন

সাদুল্লাপুরে ৩ ইউপিতে শেষ মুহুর্তে জমে উঠছে নির্বাচনী প্রচারণা

সাদুল্লাপুরে ৩ ইউপিতে শেষ মুহুর্তে জমে উঠছে নির্বাচনী প্রচারণা

নলডাঙ্গা (সাদুল্লাপুর) প্রতিনিধি ঃ সাদুল্লাপুর উপজেলার ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষ মুহুর্তে প্রার্থীদের প্রচার প্রচারণায় বেশ মুখরিত হয়ে উঠছে। প্রচার প্রচারনা অনেকটা তুঙ্গে হওয়ায় প্রার্থীদের যেন দম ফেলার সময় নেই।
সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে, ঘোষিত তপশীল মোতাবেক উপজেলার কামারপাড়া, বনগ্রাম ও জামালপুর ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে ১৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন ও সাধারণ সদস্য পদে ১২৭ জন সহ মোট ১৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ নির্বাচন কে সামনে রেখে প্রার্থীরা নিজেদের পারিবারিক, সামাজিক, রাজনৈতিক অস্তিত্ব ও আত্নসম্মান রক্ষায় বিজয় নিশ্চিত করতে কাকডাকা ভোর থেকে দিনরাত একাকার করে ছুটে চলছেন ভোটারদের দ্বারে দ্বারে। তারা ইউনিয়নের সার্বিক উন্নয়নসহ নানা ধরনের প্রতিশ্রুতি দিয়ে স্ব-স্ব প্রতীকে ভোটদান সহ কুশল বিনিময় ও দোয়া প্রার্থনা করছেন। সেই সাথে প্রার্থীরা ভোটারদের হাতে ধরিয়ে দিচ্ছেন তাদের ছবি ও প্রতীক সংবলিত লিফলেট। ভোটারদের দৃষ্টি কাঁড়তে গোটা ইউনিয়নের গুরুত্বপূর্ন ও জনসমাগম স্থানগুলোতে ঝুলানো হয়েছে প্রার্থীদের পোষ্টার। এখন গোটা ইউনিয়ন ছেঁয়ে গেছে পোষ্টারে পোষ্টারে। সব মিলিয়ে প্রচার প্রচারণা অনেকটাই এখন তুঙ্গে।
এদিকে পছন্দের প্রার্থীদের বিজয়ী করতে বসে নেই তাদের সমর্থিত ভোটার, আত্নীয় স্বজন বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীরা। তারা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া হয়ে ভোটের মাঠে নেমে পড়েছেন। তারা ভোটারদের মন জয় করতে মিষ্টি মধুর নানা কথা বলে মাঠ চষে বেড়াচ্ছেন।
এভাবে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ততই যেন দৌঁড়ঝাপ এবং ব্যস্ততাও বাড়ছে।
এছাড়া ভোটারদের খুশি করতে হাট বাজার ও গ্রামগঞ্জের টি-স্টল গুলোতে গভীর রাত পর্যন্ত চলছে চা পান ও সিগারেটের আয়োজন। এ নিয়ে ভোটাররাও বেশ উচ্ছ্বাসিত। ৩ ইউপিতে কারা হবেন চেয়ারম্যান এ নিয়ে ভোটারদের মাঝে চলছে চুলচেরা বিশ্লেষণ।
ভোটারদের সঙ্গে আলাপচ্ছারিতায় জানা গেছে, মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্তকরণসহ এলাকার উন্নয়নে যিনি গুরুত্বপূর্ন ভুমিকা রাখবেন এমন দক্ষ, যোগ্য শিক্ষিত প্রার্থীকে আমরা ভোট দিয়ে নির্বাচিত করবো।
গত শুক্রবার সরেজমিনে কামারপাড়া ইউনিয়নে দেখা গেছে, প্রার্থীদের সভা সমাবেশ আর মিছিলে মুখরিত হয়ে উঠছে বিভিন্ন এলাকা। প্রার্থীরা মাইকযোগে নিজেদের পক্ষে নানা রকম গান বাজনা বাজিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে রাজনৈতিক দলীয় পরিচয়ে একমাত্র আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন বাবু সুবল চন্দ্র সরকার। বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যকোন দলীয় প্রার্থী না থাকলেও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৬ জন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com