মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

সাদুল্লাপুরে সাড়ে ১০ হাজার বয়স্ক-বিধবা পাচ্ছেন ভাতাকার্ড

সাদুল্লাপুরে সাড়ে ১০ হাজার বয়স্ক-বিধবা পাচ্ছেন ভাতাকার্ড

সাদুল্লাপুর প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলার বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীত ভাতা কার্যক্রমের আওতায় নতুন করে ১০ হাজার ৬৬৯ জন সুবিধাভোগি পাচ্ছেন ভাতাকার্ড। স্থানীয় সমাজসেবা বিভাগ এ লক্ষ্যমাত্রা পুরণে এরই মধ্যে শুরু করেছে উন্মুক্ত যাচাই-বাছাই কার্যক্রম।
জানা যায়, গাইবান্ধার দারিদ্রপ্রবণ উপজেলা সাদুল্লাপুর। এ উপজেলায় বয়স্ক (পুরুষ-নারী) ভাতা কার্যক্রম এবং বিধবা ও স্বামী নিগৃহীত নারী ভাতা কার্যক্রমের আওতায় শতভাগ ভাতা কভারেজের জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ আলোকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পত্রের পরিপ্রেক্ষিতে সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা বিভাগ এটি বাস্তবায়ন করতে ভাতাযোগ্যদের অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহন করে।
এতে গত সেপ্টেম্বর পর্যন্ত বয়স্ক (পুরুষ-নারী) ৯ হাজার ৭৩০ জন এবং বিধবা ও স্বামী নিগৃহীত নারী ৭ হাজার ৮৭৪ জন আবেদন জমা করেন। সর্বমোট আবেদনকারীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৬০৪ জনে। এসব ভাতা প্রত্যাশীদের মধ্যে ২০২০-২০২১ অর্থ বছরে বরাদ্দ পাওয়া গেছে বয়স্ক ৬ হাজার ৬৯০ জন ও বিধবা ও স্বামী নিগৃহীতা ৩ হাজার ৯৭৯ জন। সর্বমোট ১০ হাজার ৬৬৯ জন পাচ্ছেন ভাতাকার্ড।
সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা অফিসার মানিক চন্দ্র রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলার প্রত্যেক ইউনিয়ন থেকে উন্মুক্ত যাচাই-বাছাই কার্যক্রম চলমান রয়েছে। এ প্রক্রিয়া শেষে প্রাপ্যদের ভাতার সুবিধা দেয়া হবে। সেই সঙ্গে শতভাগ নিশ্চিত করতে আগামী বরাদ্দে অবশিষ্ঠদের ভাতার আওতায় আনা হবে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com