মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

সাদুল্লাপুরে সাড়ে ১০ হাজার বয়স্ক-বিধবা পাচ্ছেন ভাতাকার্ড

সাদুল্লাপুরে সাড়ে ১০ হাজার বয়স্ক-বিধবা পাচ্ছেন ভাতাকার্ড

সাদুল্লাপুর প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলার বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীত ভাতা কার্যক্রমের আওতায় নতুন করে ১০ হাজার ৬৬৯ জন সুবিধাভোগি পাচ্ছেন ভাতাকার্ড। স্থানীয় সমাজসেবা বিভাগ এ লক্ষ্যমাত্রা পুরণে এরই মধ্যে শুরু করেছে উন্মুক্ত যাচাই-বাছাই কার্যক্রম।
জানা যায়, গাইবান্ধার দারিদ্রপ্রবণ উপজেলা সাদুল্লাপুর। এ উপজেলায় বয়স্ক (পুরুষ-নারী) ভাতা কার্যক্রম এবং বিধবা ও স্বামী নিগৃহীত নারী ভাতা কার্যক্রমের আওতায় শতভাগ ভাতা কভারেজের জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ আলোকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পত্রের পরিপ্রেক্ষিতে সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা বিভাগ এটি বাস্তবায়ন করতে ভাতাযোগ্যদের অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহন করে।
এতে গত সেপ্টেম্বর পর্যন্ত বয়স্ক (পুরুষ-নারী) ৯ হাজার ৭৩০ জন এবং বিধবা ও স্বামী নিগৃহীত নারী ৭ হাজার ৮৭৪ জন আবেদন জমা করেন। সর্বমোট আবেদনকারীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৬০৪ জনে। এসব ভাতা প্রত্যাশীদের মধ্যে ২০২০-২০২১ অর্থ বছরে বরাদ্দ পাওয়া গেছে বয়স্ক ৬ হাজার ৬৯০ জন ও বিধবা ও স্বামী নিগৃহীতা ৩ হাজার ৯৭৯ জন। সর্বমোট ১০ হাজার ৬৬৯ জন পাচ্ছেন ভাতাকার্ড।
সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা অফিসার মানিক চন্দ্র রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলার প্রত্যেক ইউনিয়ন থেকে উন্মুক্ত যাচাই-বাছাই কার্যক্রম চলমান রয়েছে। এ প্রক্রিয়া শেষে প্রাপ্যদের ভাতার সুবিধা দেয়া হবে। সেই সঙ্গে শতভাগ নিশ্চিত করতে আগামী বরাদ্দে অবশিষ্ঠদের ভাতার আওতায় আনা হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com