মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৩১ পূর্বাহ্ন

সাদুল্লাপুরে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা

সাদুল্লাপুরে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা

Digital Camera

সাদুল্লাপুর প্রতিনিধিঃ শিশু ও নারী উন্নয়নে সচেতনা সৃষ্টিতে সাদুল্লাপুর উপজেলায় এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
গতকাল সকালে শিশু ও নারী সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়ে) শীর্ষক প্রকল্পের আওতায় এ কর্মশালাটি আয়োজন করেন গাইবান্ধা জেলা তথ্য অফিস।
সাদুল্লাপুর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ খাজানুর রহমান। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, বিশেষ অতিথি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রাসেল আবসার, জেলা তথ্য অফিসার হায়দার আলী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার, সাদুল্লাপুর প্রেসক্লাব সভাপতি শাহজাহান সোহেল, সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, সাংবাদিক আবেদুর রহমান স্বপন, ইউপি চেয়ারম্যান ছামছুল আলম, ইউপি সদস্যা উম্মে হাবিবা ও প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমান প্রমূখ।
এসময় ইভটিজিং, বাল্যবিয়ে, করোনাভাইরাস সংক্রমণ রোধ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধদান, নারী ও শিশু অধিকার, শিশু যথাযথ বিকাশ. অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্মনিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, সামাজিক নিরাপত্তা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, জে-ার সমতা, নিরাপদ মাতৃত্ব, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধসহ নিরাপদ সড়ক ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়। দিনব্যাপী এ কর্মশালায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহন করে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com