শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

সাদুল্লাপুরে যে কারণে ঘটেছে ৬৪ অগ্নিকান্ডের ঘটনা

সাদুল্লাপুরে যে কারণে ঘটেছে ৬৪ অগ্নিকান্ডের ঘটনা

সাদুল্লাপুর প্রতিনিধিঃ গত বছরে সাদুল্লাপুর উপজেলায় ৬৪টি অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এসব ঘটনার মধ্যে চুলার আগুন, বৈদ্যুতিক সর্ট সার্কিট, বিড়ি-সিগারেট, খোলাবাতী, ছোট শিশুদের আগুন নিয়ে খেলা ও উশৃঙ্খল জনতার কারণে আগুনের সুত্রপাত ঘটে।
গতকাল সোমবার বিকেলে সাদুল্লাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন থেকে এ তথ্য জানানো হয়। জানা যায়, গত বছরের গত ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত উপজেলার ১১ ইউনিয়নে চুলার আগুন থেকে ৫টি, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে ১২টি, বিড়ি-সিগারেট থেকে ৭টি, খোলাবাতী থেকে ৫টি, ছোট শিশুদের আগুন নিয়ে খেলা থেকে ৪টি, উশৃঙ্খল জনতা কর্তৃক ১টি, অজ্ঞাত ১টি ও মিস ফায়ার ২৯টিসহ মোট ৬৪টি অগ্নিকা- মোকাবিলা করেছে স্টেশনটি। এতে ভুক্তভোগিদের ক্ষতির পরিমান দাঁড়িয়েছে ৩১ লাখ ৭৮ হাজার টাকা। এছাড়া উদ্ধার করা হয়েছে ১ কোটি ১২ লাখ ৬৭ হাজার টাকার মালামাল।
আরও জানা যায়, অগ্নিকা- স্থানে আগুন নিয়ন্ত্রণ আনতে সাদুল্লাপুর থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে দ্রুত রওনা হওয়ার চেষ্টা করে। কিন্ত পথিমধ্যে উপজেলা শহরের যানজট, প্রত্যান্ত অঞ্চলের রাস্তাঘাট সরু ও ভাঙাচুড়া থাকায় নির্দিষ্ট সময় পৌঁছানো সম্ভব হয় না। এমনকি গ্রামাঞ্চলে এমনও বাড়িতে আগুন লেগেছে সেই বাড়িতে গাড়ি প্রবেশের রাস্তাও নেই। এসব কারণে আগুন নিয়ন্ত্রণে বিলম্ব হওয়ায় ক্ষতির পরিমান বেশী দাড়িয়েছে।
সাদুল্লাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার নারায়ণ চন্দ্র বর্মা জানান, অগ্নিকা-ের ঘটনা প্রতিরোধ কল্পে গণসংযোগ মহরা অব্যাহত রয়েছে। এতে জনসাধারণের মাঝে সচেনতা বৃদ্ধি পাচ্ছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com