মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:১৪ অপরাহ্ন

সাদুল্লাপুরে মানছে না বিধিনিষেধ মুখে নেই মাস্ক

সাদুল্লাপুরে মানছে না বিধিনিষেধ মুখে নেই মাস্ক

সাদুল্লাপুর প্রতিনিধিঃ দেশের করোনার সংক্রমণ ও করোনার নতুন ধরণ ওমিক্রণ ঠেকাতে সরকারি বিধিনিষেধ সমূহ মানছে না সাদুল্লাপুরের মানুষ। মুখে মাস্ক ছড়াই শহর-হাট-বাজারগুলোতে অবাধে চলাফেরা করছে অনেকে।
গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সাদুল্লাপুর শহরসহ বিভিন্ন হাট-বাজরে দেখা গেছে মুখে মাস্ক ছাড়া মানুষের অবাধ চলাফেরার চিত্র।
জানা যায়, করোনার সংক্রমণ ও ওমিক্রণ ঠেকাতে গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় ১১ দফা বিধিনিষেধ জারি করে। সেই নিয়ম গতকাল বৃহস্পতিবার থেকে বাস্তবায়ন শুরু হয়েছে। এই বিধিনিষেধের মধ্যে দোকান, শপিং মল, বাজার হোটেল-রেস্তোরাঁসহ জনসমাগমস্থলে সবাইকে মাস্ক পড়তে হবে। এমন নির্দেশনা থাকলেও সাদুল্লাপুর উপজেলার অধিকাংশ স্থানে সেটি মানছে না কেউ। শহর-হাট-বাজারে আসা মানুষগুলো মুখে মাস্ক পরিধান না করে নির্বিকারে চলাচল করছে। এমনকি স্বাস্থ্যবিধি মানাতে মাঠপ্রশাসনের কোন তৎপড়তা লক্ষ্য করা যায়নি।
সাদুল্লাপুর শহরে আসা নেজাম উদ্দিন নামের এ ব্যক্তি জানান, নতুন করে বিধিনিষেধ সম্পর্কে জানা নেই তার। যার ফলে মাস্ক ছাড়াই শহরে কাজের জন্য এসেছেন তিনি।
স্থানীয় শিক্ষক রেজাউল করিম জানান, মানুষ মাস্ক ছাড়াই এদিক-সেদিক ঘুরছে মানুষেরা। সরকারি বিধিনিষেধ না মানলে ফের করোনা সংক্রমণসহ ওমিক্রণ আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে পারে।
সাদুল্লাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১১ দফা বিধিনিষেধ মানুষদের মানাতে মাঠে কাজ করা হচ্ছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com