শনিবার, ২৮ মে ২০২২, ০৮:১১ অপরাহ্ন

সাদুল্লাপুরে প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন বন্যা আশ্রয়কেন্দ্র

সাদুল্লাপুরে প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন বন্যা আশ্রয়কেন্দ্র

সাদুল্লাপুর প্রতিনিধিঃ বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকা সাদুল্লাপুর। এই দুর্যোগের কবলে পরা মানুষদের জন্য নির্মাণ করা হয়েছে বন্যা আশ্রয়কেন্দ্র। বহুতল এ ভবনটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল দুপুরে সাদুল্লাপুর উপজেলার ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সরাসরি উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধনকালে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন, উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নবীনেওয়াজ। এসময় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি, গাইবান্ধা-৩ আসনের এমপি অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব প্রমূখ উপস্থিত ছিলেন। এতে আরও সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন উপকারভোগি শান্তনা বেগম।
জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়ে) শীর্ষক প্রকল্পের বাস্তবায়নে সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হয়। প্রক্কলিত মূল্য ধরা হয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ৭৬৮ টাকা। এ ভবনটির মোট আয়তন ১১৮৮.০৯ বর্গমিটার। একযোগে ৪০০ মানুষ বাসযোগ্য এই আশ্রয়কেন্দ্রে ১০০ গবাদীপশুও রাখার ধারণক্ষমতা রয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com