রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
খোর্দ্দকোমরপুর ইউপির উপনির্বাচন স্থগিত কোটা পদ্ধতি সংস্কারের দাবিঃ গাইবান্ধায় আ’লীগ-বিএনপির অফিসে-হামলা-অগ্নিসংযোগ সুন্দরগঞ্জে কোটা নিয়ে মাধ্যমিক শিক্ষার্থীদের বিক্ষোভ সুন্দরগঞ্জে নিখোঁজ যুবকের লাশ একদিন পর উদ্ধার গোবিন্দগঞ্জে ২ মাহিলা ছিনতাইকারী গ্রেফতার মহিমাগঞ্জে প্রধান গ্রুপের সার্ভার স্টেশনে অগ্নিকান্ডে ৫০ লক্ষ টাকার ক্ষতি পলাশবাড়ীতে মোটরসাইকেল সড়ক দুর্ঘটনায় নিহত ২ঃ আহত ১ জন গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালেয়ের শিক্ষার্থীদের মাঝে ফলজ বৃক্ষের চারা বিতরণ তিস্তার পানি কমার সাথে সাথে পাল্লা দিয়ে ভাঙন শুরু হয়েছে পলাশবাড়ীতে মটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

সাদুল্লাপুরে প্রকাশ্যে বিনামূল্যের ভিজিএফ এর চাউল বেচাকেনা

সাদুল্লাপুরে প্রকাশ্যে বিনামূল্যের ভিজিএফ এর চাউল বেচাকেনা

নলডাঙ্গা (সাদুল্লাপুর) প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নাকের ডগার ওপর দিয়ে বিনামূল্যের ভিজিএফ এর চাউল প্রকাশ্যে বেচাকেনা করা হলেও দেখার যেন কেউ নেই।
এহেন পরিস্থিতিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলা, খামখেয়ালীপনা আর সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে অসহায় ও হতদরিদ্র পরিবারের জন্য সরকার প্রদত্ত ভিজিএফ কর্মসুচি তেমন কোন কাজে আসছে না বলে একাধিক সুত্রে জানা গেছে।
জানা গেছে,সম্প্রতি উপজেলার ১১ ইউনিয়নে আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার মানবিক সহায়তা কর্মসূচির আওতায় অসহায়, দুঃস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ এর চাউল বিতরন করা হয়েছে। এরমধ্যে কয়েকটি ইউনিয়নে কিছু অনিয়ম অব্যবস্থাপনায় স্লিপ বেচাকেনা ও জাল জালিয়াতির ঘটনা ঘটছে।
স্থানীয়দের অভিযোগ, ৪/৫ টি ইউনিয়ন ব্যতীত অন্যসব ইউপির চেয়ারম্যান মেম্বরগন সরকারী নির্দেশনা মোতাবেক যথার্থ ভাবে যাছাই বাছাই না করে তারা মনগড়া ভাবে তালিকা প্রণনয়ন করেছেন। শুধু সরকারী নির্দেশনা রক্ষার্থে কাগজ কলমে লোকদেখানো দায়সারাগোচের তালিকা প্রণনযন করা হয়েছে। কিন্তু প্রণীত ওই তালিকার সাথে স্লিপধারী অনেকের নামের কোন মিল নেই। শুধু চেয়ারম্যানের স্বাক্ষর সম্বলিত স্লিপ হলেই যে কোন ব্যক্তি চাউল তুলতে পারছেন। এমনও দেখা গেছে একইব্যক্তি একক ভাবে ৭/৮ টি স্লিপ নিয়ে মাষ্টার রোলে টিপসহি দিয়ে চাউল তুলছেন।
এমতবস্থায় কিছু কিছু ইউনিয়নে জাল স্লিপ দিয়ে চাউল তোলার ঘটনা ঘটছে।
এরমধ্যে ১নং রসুলপুর ইউনিয়নে চাউল বিতরনের সময় জাল স্লিপে চাউল তুলতে গিয়ে চেয়ারম্যান মেম্বরদের হাতে বেশ কয়েকজন জাল স্লিপধারী ধরা পড়েছেন বলে জানা গেছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com