শনিবার, ২৮ মে ২০২২, ০৭:০২ অপরাহ্ন

সাদুল্লাপুরে ঘাঘট নদীর ব্রীজ থেকে ড্রেজার মেশিনে বালু উত্তোলন

সাদুল্লাপুরে ঘাঘট নদীর ব্রীজ থেকে ড্রেজার মেশিনে বালু উত্তোলন

স্টাফ রিপোর্টারঃ সাদুল্লাপুর উপজেলা সদরে ঘাঘট নদীর ব্রীজ সংলগ্ন এলাকা থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে ব্যাপকহারে বালু উত্তোলন করছে একটি সংঘবদ্ধ চক্র। অথচ দেখার কেউ নেই। আর এই বালু উত্তোলনের ফলে হুমকির মূখে পড়েছে ঘাঘট নদীর ওই ব্রীজটি ও প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় সদ্য নির্মিত সাতটি বাড়ি এবং ওই এলাকার ফসলী জমি।
জানা গেছে, সাদুল্লাপুর উপজেলা সদরের কলেজ খেয়াঘাটে নির্মিত সড়ক ও জনপদের ঘাঘট ব্রীজ থেকে ৩ গজ দক্ষিণে এবং প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় সদ্যনির্মিত ‘স্বপ্ননীড়’এর ৭টি বাড়ির ২শত গজ পূর্বে ড্রেজার মেশিন বসিয়ে ঘাঘট নদীর ভূগর্ভস্থ বালু উত্তোলন করা হচ্ছে। আর উত্তোলনকৃত এসব বালু পাইপ লাইন দিয়ে সাদুল্লাপুর থানার (পুলিশ স্টেশনের) পিছনে নিয়ে গিয়ে জনৈক ইউনুস আলীর বিশাল এক পুকুর ভরাট করা হচ্ছে। ফলে নদীর বুকে পূর্ব পাড়ের বিশাল এলাকা ধ্বসে পড়ে বিশাল খাদের সৃষ্টি হয়েছে।
সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নবীনেওয়াজ জানান, এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। গাইবান্ধা সড়ক ও জনপদের সাব ডিভিশনাল প্রকৌশলী মোঃ আফজালুল হক জানান, বিষয়টি তাদের জানা নাই। তবে দ্রুত পরিদর্শন করে ব্রীজ ও প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর বাড়ি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com