বুধবার, ০৩ মার্চ ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

সাদুল্লাপুরে একটি বাঁশঝাড় শত মানুষের মরণফাঁদ

সাদুল্লাপুরে একটি বাঁশঝাড় শত মানুষের মরণফাঁদ

Digital Camera

সাদুল্লাপুর প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলার নিভৃত গ্রামঞ্চলের একটি বাঁশঝাড় শতাধিক মানুষের মরণফাঁদে পরিনত হয়েছে। ফলে চরম দুশ্চিন্তায় রয়েছে ভুক্তভোগি মানুষরা। দীর্ঘদিনের সৃষ্ট সমস্যা নিরসনে নিরব ভুমিকায় জনপ্রতিনিধি ও প্রশাসন।
সরেজমিনে গতকাল বুধবার উপজেলার ধাপেরহাট ইউনিয়নের মধ্যপাড়া গ্রামে দেখা গেছে, হেলেপড়া একটি বাঁশঝাড়ের ঝুকিপূর্ণ চিত্র। এসময় স্থানীয় ভুক্তভোগি মানুষরা ক্ষুব্ধ হয়ে ওই বাঁশঝাড়টি অপসারণের দাবি করছিলেন।
জানা যায়, মধ্যপাড়া গ্রামের বদিয়াজ্জামান মিয়া ওরফে বদে এর ছেলে আব্দুল কাদের মিয়ার একটি বিশালাকৃতির বাঁশঝাড় কাঁচা রাস্তার ধারে রয়েছে। সেটি থেকে নতুন করে গঁজিয়ে উঠা বাঁশগুলো ধীরে ধীরে রাস্তার দিকে ধাবিত হচ্ছে। এতে করে রাস্তাটির প্রস্থতা কমছে অনেকটাই। শুধু তাই নয়, ওই বাঁশঝাড়ের নতুন-পুরাতন শতাধিক বাঁশ স্থানীয় মোখলেছ প্রামানিকের ছেলে কাজল প্রামানিকের বসতঘরের উপর এবং বিদ্যুতের তারের উপর হেলে পড়েছে। ফলে নষ্ট হচ্ছে কাজল প্রামানিকের ঘরবাড়ি। প্রাণহানীর ঝুঁকিতে বিদ্যুতের তার। একই সঙ্গে ওই বাঁশঝাড়টি হেলে পড়ার কারণে রাস্তাটি দিয়ে ছোটখাটো মালবাহী পরিবহনও ঢুকতে পারছে না। একটু ঝড়বৃষ্টি উঠলে আতঙ্কে চলাচলা করে থাকেন পথচারী মানুষরা।
ধাপেরহাট ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শাহাদৎ হোসেন বলেন, বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। এটি নিয়ে আগামী রোববার বসা হবে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com